ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

১৭০-১৮০ রানই এখানে আদর্শ স্কোর: সিডন্স

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২ ০৩:৩৬

জেমি সিডন্স। ছবি সংগৃৃহীত জেমি সিডন্স। ছবি সংগৃৃহীত

স্পেশাল করেসপন্ডেন্টঃ অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ। বাউন্সি কন্ডিশনে রান উৎসবের কল্পনাও করছেন সবাই। ২০০’শ রানকে মানদন্ড মনে করা হচ্ছে। যদিও এমন স্কোর বাংলাদেশের কাছে চেনা নয়। কারণ ১৩৯ টি-২০ খেলে বাংলাদেশ মাত্র তিনবার দুইশ’ প্লাস রান করতে পেরেছে।


অবশ্য শীষ্যদের অভয় দিচ্ছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স। অস্ট্রেলিয়ায় জন্ম তার, এই দেশে খেলেছেন, কোচিং করিয়েছেন। কন্ডিশন ভালোই জানা আছে সিডন্সের। বাংলাদেশের ব্যাটিং সামর্থ্য বিবেচনা করেই হয়তো, বড় স্কোরের লক্ষ্যমাত্রার চাপ নিলেন না এই অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ।


তিনি বলেছেন, বিশ্বকাপে ২০০’শ রান গুরুত্বপূর্ণ নয় বাংলাদেশ দলের জন্য। ১৭০-১৮০ রানই হবে এখানে ভালো স্কোর। ১৭০ রান করলেই বাংলাদেশের জয়ের সম্ভাবনা দেখছেন সিডন্স।


ব্রিসবেনে রোববার অনুশীলনের পর হাই স্কোরিং বিশ্বকাপ এবং বাংলাদেশের ব্যাটিং সামর্থ্য নিয়ে সিডন্স বলেছেন, ‘নিউজিল্যান্ডে কেবল একটি স্কোর ছিল দুইশ ছাড়ানো। ২০০ করা নিয়ে তাই আমাদের ভাবনা নেই। আমরা যদি ১৬০-১৭০ নিয়মিত করতে পারি, আমাদের বোলিং আক্রমণ দিয়ে আমরা ম্যাচ হারার চেয়ে জিতবই বেশি।’


এই অস্ট্রেলিয়ান কোচ আরও বলেন, ‘আমার মনে হয় না, এখানে ২০০ দরকার আছে। কালকেও ২০০ দরকার হবে না, বিশ্বকাপেও ২০০ রানের স্কোর খুব একটা জরুরি হবে না। ১৭০-১৮০ এখানে হবে আদর্শ স্কোর।’


তাসকিন-মুস্তাফিজদের উপর আস্থা রেখেই এমন আত্মবিশ্বাস সিডন্সের কন্ঠে, ‘আমরা যদি ১৭০ করতে পারলে আমরা খুবই খুশি থাকব। আমাদের বোলিং আক্রমণের জন্য এটা যথেষ্ট হবে।’


যদিও কিছুদিন আগে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে ১৭৩ রান করেও হেরেছিল টাইগাররা। এশিয়া কাপেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮৩ রান করে জয় পায়নি সাকিব বাহিনী।

 


আইসিসির নির্ধারিত বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আগামীকাল আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। অ্যালান বোর্ডার ফিল্ডে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...