ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২ ০১:৫১

বিশ্বকাপ দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার। ফাইল ছবি বিশ্বকাপ দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে বাকি এখনও মাস দেড়েক৷ তবে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যেই দল জমা দিতে হবে অংশগ্রহণ করতে যাওয়া দেশগুলোকে। ইতিমধ্যেই সবার আগে স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। গেল সপ্তাহে ইংল্যান্ডও করেছে দল ঘোষণা। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে টুর্নামেন্টের অন্যতম হট ফেভারিট দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়াদের বিশ্বকাপ দলে নেই খুব একটা চমক৷ তবে চোটের কারণে বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন দলটির তারকা ক্রিকেটার র‍্যাসি ভ্যান ডার ডুসেন। তার জায়গায় প্রোটিয়ারা দলে নিয়েছে ত্রিস্তান স্টাবসকে। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অভিজ্ঞ টেম্বা বাভুমা। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বও থাকছে তার কাঁধে। 

এদিকে প্রোটিয়াদের ১৫ জনের দলে রয়েছেন অভিজ্ঞ রাইলি রুশো, ডেভিড মিলাররা। তবে দলে জায়গা হয়নি ইয়ানসেন, পেহলুকওয়ায়োর মতো তারকা অলরাউন্ডারদের। যদিও এই দু'জনের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে রয়েছেন ফর্চুইনও।

এর আগে ভারতের মাটিতে চলতি মাসের শেষ সপ্তাহ থেকে, অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে দক্ষিণ আফ্রিকা। আগামী ২৮ সেপ্টেম্বর শুর হবে দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। চলবে আগামী ৪ অক্টোবর পর্যন্ত। এছাড়া ৬ থেকে ১১ অক্টোবর চলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। 

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেনন্ড্রিক্স, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার,, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, ওয়েন পার্নেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাবরেজ শামসি ও ত্রিস্তান স্টাবস।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...