ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সিরিজ বাঁচাতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মার্চ ২০২৪ ১৭:৩৫

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ফাইল ছবি টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হয়েছে রান উৎসব। রান বন্যার সেই ম্যাচে তীরে এসেই ডুবে স্বাগতিক বাংলাদেশ। যার কারণে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি হয়ে দাঁড়িয়েছে টাইগারদের জন্য মহা গুরুত্বপূর্ণ। হারলেই খোয়াতে হবে সিরিজ, জিতলে সিরিজে ফিরবে সমতা। এমন সমীকরণ যখন, তখন টস ভাগ্য সহায় হয়েছে নাজমুল শান্তর। আর টস জিতে এদিনও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। 

বাঁচামরার এই ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। অন্য দিকে জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ জেতার সুযোগ সফরকারী শ্রীলঙ্কার সামনে। এমন ম্যাচে একাদশে এক পরিবর্তন এনেছে সফরকারীরা। বাদ পড়েছেন স্পিনার আকিলা ধনাঞ্জয়া। তার পরিবর্তে একাদশে ফিরেছেন বাঁহাতি পেসার দিলশান মাদুশাঙ্কা।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, দিলশান মাদুশাঙ্কা, বিনুরা ফার্নান্দো, মাথিশা পাথিরানা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷