ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ধবলধোলাই কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৬

সিরিজ জিতল অস্ট্রেলিয়া। গেটি ইমেজ সিরিজ জিতল অস্ট্রেলিয়া। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ হাতে রেখেই নিজেদের করে নেয় সফরকারী অস্ট্রেলিয়া। অকল্যান্ডে এদিন তাই ধবলধোলাই এড়ানোর মিশনে নেমেছিল নিউজিল্যান্ড। এমন ম্যাচেই বারেবার দিয়েছে বৃষ্টি বাগড়া। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচেও জয়ের দেখা পায়নি স্বাগতিকরা। তাতেই তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় অজিরা।

অকল্যান্ডে বৃষ্টি আইনে নিউজিল্যান্ডের সামনে অস্ট্রেলিয়া ১০ ওভারে টার্গেট ছুঁড়ে দেয় ১২৬ রানের। রান তাড়া করতে নেমে শুরুতেই উইল ইয়াং ও টিম সেইফার্টের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর দ্রুত রান তুলতে গিয়ে দলীয় পঞ্চাশ পার করতেই ওপেনার ফিন অ্যালেন ফিরেন সাজঘরে। এরপর গ্লেন ফিলিপস ও মার্ক চ্যাপম্যান লড়াইয়ের চেষ্টা করেছেন।

রান তুলতে চ্যাপম্যান খানিকটা সংগ্রাম করলেও, গ্লেন ফিলিপস তুলেছেন ঝড়। তবে, অজিদের রানের পাহাড় টপকানোর সাধ্যি ছিল না স্বাগতিকদের। শেষ পর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয় নিউজিল্যান্ড থামে ৯৮ রানে। ফলে, বৃষ্টি আইনে ২৭ রানের জয় পায় অস্ট্রেলিয়া। ৫ চার ও ২ ছক্কায় গ্লেন ফিলিপস ২৪ বলে অপরাজিত থাকেন ৪০ রানে।

এর আগে ব্যাট করতে নেমে ৬.২ ওভারে অস্ট্রেলিয়া ৭২ রান তুলতেই ম্যাচে হানা দেয় বৃষ্টি। ফলে বন্ধ থাকে খেলা। বৃষ্টি থামলে এরপর ফের মাঠে গড়ায় খেলা। কিন্তু ইনিংসের ৮.৩ ওভারে ফের ম্যাচে হানা দেয় বৃষ্টি। ফলে ম্যাচ নেমে আসে ১৫ ওভারে। কিন্তু ১০.৪ ওভারের মাথায় অস্ট্রেলিয়া ১১৮ রান তুলতেই আবার দেয় বৃষ্টি বাগড়া। 

বৃষ্টির কারণে এরপর অস্ট্রেলিয়া আর নামেনি ব্যাটিংয়ে। ফলে, বৃষ্টি আইনে জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ১২৬ রানের। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেছেন ওপেনার ট্রাভিস হেড। ম্যাথু শর্টস করেন ২৭ রান। ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ২০ রান

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷