ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ সফরের আগে নিষেধাজ্ঞা পেলেন হাসারাঙ্গা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৫৫

শাস্তি পেলেন হাসারাঙ্গা। গেটি ইমেজ শাস্তি পেলেন হাসারাঙ্গা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগামী মাসেই বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা দল। কিন্তু এর আগেই বড় ধাক্কা খেয়েছে লঙ্কানরা। সদ্য শেষ হওয়া আফগান সিরিজে মেজাজ হারিয়ে প্রকাশ্যে আম্পায়ারের সমালোচনা করেছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাতেই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে লঙ্কান অধিনায়ক পেয়েছেন নিষেধাজ্ঞা। 

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির পক্ষ থেকে আগে থেকেই শৃঙ্খলা ভঙ্গের জন্য হাসারাঙ্গার নামের পাশে ছিল দুটি ডিমেরিট পয়েন্ট। আফগানিস্তান সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করে ফের আইসিসির আচরণ বিধি লঙ্ঘন করেন তিনি। শাস্তি হিসেবে তাকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। জরিমানা গুনতে হয়েছে ম্যাচ ফির পঞ্চাশ শতাংশ।

আফগানিস্তানের বিপক্ষে গত বুধবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে, দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার ব্যাটিংয়ের সময় শেষ ওভারে অন ফিল্ড আম্পায়ারের একটি সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান হাসারাঙ্গা। কামিন্দু মেন্ডিসকে প্রায় কাঁধের কাছাকাছি ‘বিমার’ ডেলিভারি করেন আফগানিস্তানের পেসার ওয়াফাদার মোমান্দ।

আশ্চর্যজনকভাবে সেটি ‘নো’ বল না দিয়ে এড়িয়ে যান স্কয়ার-লেগে থাকা আম্পায়ার হ্যানিব্যাল। টান টান উত্তেজনার সেই ম্যাচে লঙ্কানদের হারতে হয়েছিল তিন রানে। এরপর সংবাদ সম্মেলনে আম্পায়ারদের তীব্র সমালোচনা করেন লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গা। ফলশ্রুতিতে দুই ম্যাচ নিষিদ্ধ হলেন তিনি।

উল্লেখ্য, তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই টেস্টের সিরিজ খেলতে আগামী মাসে প্রথম বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। নিষেধাজ্ঞা পাওয়া আগামী ৪ ও ৬ মার্চ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ মিস করবেন লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গা। 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷