ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে নাটকীয় জয় শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১০:২৮

দারুণ জয় পেয়েছে শ্রীলঙ্কা। গেটি ইমেজ দারুণ জয় পেয়েছে শ্রীলঙ্কা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডাম্বুলায় শুরু হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে সিরিজে আফগানদের ধবলধোলাই করার পর টি-টোয়েন্টি সিরিজেও জয় দিয়েই শুরু হয়েছে লঙ্কানদের। এদিন শ্বাসরুদ্ধকর ম্যাচে তীরে এসেই ডুবে আফগানিস্তান। 

শ্রীলঙ্কার দেওয়া ১৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই রহমানউল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানিস্তান। এরপর গুলবাদিন নাইব ও ইব্রাহিম জাদরান ধরেন দলের হাল। দু'জন মিলে গড়েন চল্লিশোর্ধ্ব রানের জোট। ১৬ রান করে নাইব ফিরলে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচটা অনেকটা কঠিন বানিয়ে ফেলে আফগানিস্তান। এদিন নামের প্রতি সুবিচার করতে পারেনি মোহাম্মদ নাবি, আজমতউল্লাহ ওমরজাইরা। 

করিম জানাত করেছিলেন খানিকটা চেষ্টা। বাকিরা যখন ছিল আসা যাওয়ার মিছিলে। তখন একপ্রান্ত আগলে দলকে লড়াইয়ে রাখেন অধিনায়ক ইব্রাহিম জাদরান। আফগান অধিনায়ক তুলে নেন হাফ সেঞ্চুরি। জয়ের জন্য শেষ দুই ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিল ১৪ রান। ১৯তম ওভারে বোলিংয়ে এসে পাথিরানা করেছেন দুর্দান্ত বোলিং। মাত্র ৩ রান খরচায় নেন ২ উইকেট। তাতেই লড়াইয়ে ফিরে শ্রীলঙ্কা। 

শেষ ওভারে ১১ রানের সমীকরণ মেলানোর প্রয়োজন ছিল আফগানিস্তানের। বিনুরা ফার্নান্দোর নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথম ৫ বলে মাত্র ২ রান তুলতে পারে আফগানরা। শেষ পর্যন্ত শেষ ওভারে ৬ রানের বেশি তুলতে পারেনি সফরকারীরা। ফলে, শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ রানের জয় তুলে নেয় শ্রীলঙ্কা। ৮ চারে ৬১ রানে অপরাজিত থাকেন ইব্রাহিম জাদরান। শ্রীলঙ্কার পক্ষে ৪ উইকেট নেন পাথিরানা। এছাড়া দাসুন শানাকার শিকার ২ উইকেট। 

এর আগে ব্যাট করে ওয়ানিন্দু হাসারাঙ্গার ফিফটিতে ১৬০ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ৭ চার ও ৩ ছক্কায় লঙ্কান অধিনায়ক একাই করেন ৬৭ রান। এছাড়া সাদিরা সামারাবিক্রমা ২৫ ও ধনাঞ্জয়া ডি সিলভা করেন ২৪ রান। আফগানিস্তানের পক্ষে ৩ উইকেট নেন ফজল হক ফারুকী। এছাড়া নাভিন উল হক ও আজমত উল্লাহ ওমরজাইয়ের শিকার ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷