ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিশাখাপত্তমে অস্বস্তি নিয়ে দিন পার ইংল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৮

গিল পেলেন শতকের দেখা। গেটি ইমেজ গিল পেলেন শতকের দেখা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বিশাখাপত্তমে ভারতের দ্বিতীয় ইনিংস আড়াইশর মধ্যে আটকে দিয়েও খানিকটা অস্বস্তি নিয়েই তৃতীয় দিনের খেলা শেষ করে সফরকারী ইংল্যান্ড। দু'দলের পার্থক্যটা অবশ্য প্রথম ইনিংসেই গড়ে দিয়েছে। যেখানে ভারতের প্রায় চারশ ছুঁই ছুঁই সংগ্রহের বিপরীতে আড়াইশো তুলতেই শেষ হয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বেন ডাকেটের উইকেট হারিয়েই দিন শেষ করে ইংল্যান্ড। 

ভারতের দেওয়া ৩৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ উইকেটে ৬৭ রান তুলে দিন তৃতীয় দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন আরও ৩৩২ রান। হাতে আছে ৯ উইকেট। ২৯ রানে ওপেনার জ্যাক ক্রোলি ও রেহান আহমেদ অপরাজিত আছেন ৯ রানে।

এর আগে বিনা উইকেটে ২৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। কিন্তু দিনের শুরুতেই দুই ওপেনার রোহিত শর্মা ও জয়সওয়ালের উইকেট হারায় ভারত। দুজনকেই ফেরান ইংলিশ তারকা পেসার জিমি অ্যান্ডারসন। তৃতীয় উইকেটে শুভমান গিলকে নিয়ে দলের হাল ধরেন শ্রেয়াস আইয়ার৷ দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় একশ পার করে ভারত। ২৯ রান করা আইয়ারের বিদায়ে ভাঙে এই জুটি।

রজত পতিদারের ব্যাটও হাসেনি দ্বিতীয় ইনিংসে। তবে একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন শুভমান গিল। তাকে দারুণ সঙ্গ দেন অক্ষর প্যাটেল। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন গিল। সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি গিলের ইনিংস। ১১ চার ও ২ ছক্কায় শোয়েব বশিরের শিকার হয়ে ফিরেন ব্যক্তিগত ১০৪ রানে। গিলের বিদায়ের পর তাসের ঘরের মতোই ভেঙেছে ভারতের ব্যাটিং অর্ডার।

৬ চারে ৪৫ রান করেন অক্ষর প্যাটেল। শেষ দিকে অশ্বিনের ব্যাট থেকে আসে ২৯ রান। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ভার‍ত করে ২৫৫ রান, প্রায় ৩৯৮ রানের লিড। ইংল্যান্ডের পক্ষে টম হার্টলি নেন ৪ উইকেট। রেহান আহমেদের শিকার ৩ উইকেট। জিমি অ্যান্ডারসন নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷