ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ম্যাথিউস-চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে চালকের আসনে শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪ ০০:০৪

জোড়া সেঞ্চুরি অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের ব্যাটে। গেটি ইমেজ জোড়া সেঞ্চুরি অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের ব্যাটে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ কলম্বো টেস্টের প্রথম দিনেই চালকের আসনে বসে স্বাগতিক শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনে লিডটাকে আফগানিস্তানের চাইতে অনেকটা ধরাছোঁয়ার বাইরেই নেওয়ায় মেতেছে লঙ্কানরা। দুই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল পেয়েছেন জোড়া সেঞ্চুরি। দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে ৬ উইকেট হারিয়ে তারা তুলেছে ৪১০ রান, পেয়েছে ২১২ রানের লিড। 

বিনা উইকেটে ৮০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। যদিও দিনের শুরুতেই শ্রীলঙ্কা হারায় ওপেনার নিশান মাধুশকার উইকেট। ৬ চারে নাভিদ জাদরানের শিকার হয়ে এই ওপেনার ফিরেন ব্যক্তিগত ৩৭ রানে৷ এরপর কুশল মেন্ডিসও ফিরে যান দ্রুতই। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন দিমুথ করুনারত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। ওয়ানডে মেজাজে হাফ সেঞ্চুরি তুলে নেন করুনারত্নে। 

দলীয় দেড়শ পার করার আগেই সেঞ্চুরির পথে থাকা করুনারত্নে হারান খেই৷ কায়েস আহমেদের শিকার হয়ে ১২ চারে এই ওপেনার ফিরেন ব্যক্তিগত ৭৭ রানে। এরপর ম্যাথিউসকে সঙ্গ দেন দিনেশ চান্দিমাল। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই কলম্বো টেস্টে লিড নেয় শ্রীলঙ্কা। হাফ সেঞ্চুরি তুলে নেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার দেখানো পথে হাটেন দিনেশ চান্দিমালও। তুলে নেন হাফ সেঞ্চুরি। 

চর্তুথ উইকেট জুটিতে এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। এরপর দু'জনই দলের লিডটা বাড়াতে থাকেন। চা বিরতির আগ পর্যন্ত আর কোন উইকেট হারাতে হয়নি লঙ্কানদের। চা বিরতিতে থেকে ফিরে দলীয় তিনশ পেরোয় শ্রীলঙ্কা। আফগানিস্তানের বোলারদের নখদন্তহীন বোলিংয়ের সামনে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। শেষ বিকেলে এসে দিনেশ চান্দিমালও পেয়েছেন সেঞ্চুরির দেখা।

সারাদিন আফগান বোলারদের খাটিয়ে শেষ বিকেলেই অবশ্য খেই হারায় শ্রীলঙ্কা। হারা দুই সেঞ্চুরিয়ানের উইকেট। এমনকি সাজঘরে ফিরে যান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাও। অবশ্য দিনের খেলা শেষ করার আগে দলীয় লিডটা দুইশো পেরিয়েছে শ্রীলঙ্কার। ১৪ চার ও ৩ ছক্কায় হিট আউট হয়ে ১৪১ রানে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ১০ চার ও ১ ছক্কায় দিনেশ চান্দিমাল করেন ১০৭ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷