ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জয়সওয়ালের খুনে ব্যাটিং, রান পাহাড়ে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৮

জয়সওয়ালের ঝড়। গেটি ইমেজ জয়সওয়ালের ঝড়। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শুক্রবার থেকে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট৷ প্রথম দিনেই রীতিমতো ঝড় তুলেছেন ভারতীয় ওপেনার জয়সওয়াল। প্রথম দিনের খেলা শেষ করার আগে ৬ উইকেট হারিয়ে ৩৩৬ রান তুলেছে স্বাগতিকরা। ১৭৯ রানে অপরাজিত থেকে ডাবল সেঞ্চুরির পথে রয়েছেন জয়সওয়াল।

বিশাখাপাত্নামে এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ব্যাটিংয়ে নেমে দিনের শুরুতেই ভারত হারায় অধিনায়ক রোহিত শর্মার উইকেট। দলীয় ৪০ রানের মাথায় ব্যক্তিগত ১৪ রানে রোহিত ফিরেন অভিষিক্ত শোয়েব বশিরের শিকার হয়ে। এরপর শুভমান গিলকে নিয়ে দলের হাল ধরেন জয়সওয়াল। উইকেটে থিতু হয়েও অবশ্য গিল খেলতে ব্যর্থ হয়েছেন লম্বা ইনিংস। বুড়ো জিমি অ্যান্ডারসনের সুইংয়ে পরাস্ত হয়ে গিল ফিরেন ব্যক্তিগত ৩৪ রানে। চারে নামা শ্রেয়ার আইয়ারও উইকেটে হতে পারেননি থিতু। ফিরেছেন ব্যক্তিগত ২৭ রানের মাথায়। গিল-আইয়াররা ব্যর্থ হলেও লাঞ্চের আগেই জয়সওয়াল পেয়েছেন ফিফটির দেখা।

চর্তুথ উইকেটে জয়সওয়ালকে সঙ্গ দেন অভিষিক্ত রজত পতিদার। এদিন ইংলিশ বোলারদের পিটিয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন জয়সওয়াল। তাতেই ভারতের দলীয় সংগ্রহ পেরোয় দুইশ। চর্তুথ উইকেটে পতিদারকে নিয়ে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন জয়সওয়াল। ৩২ রান করা পতিদারের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর জয়সওয়ালকে সঙ্গ দেন অক্ষর প্যাটেল। সেঞ্চুরির পরও জয়সওয়ালের ব্যাটে ছিল রানের ফুলঝুরি।

পঞ্চম উইকেটে প্যাটেলকেও নিয়েও গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। নিজেও তুলে নেন দেড়শ। ২৭ রান করা অক্ষর প্যাটেলের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দিনের খেলা শেষ করার আগে শ্রীকর ভারতের উইকেট হারায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ৩৩৬ রান তুলতে সক্ষম হয় ভারত। ১৭ চার ও ৫ ছক্কায় হার না মানা ১৭৯ রানের ইনিংস খেলেন জয়সওয়াল। ইংল্যান্ডের পক্ষে ২ উইকেট করে নেন রেহান আহমেদ ও শোয়েব বশির। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷