ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরফরাজকে ভারতের জার্সিতে দেখতে মুখিয়ে এবি ডি ভিলিয়ার্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৬

অনুশীলনে সরফরাজ খান। গেটি ইমেজ অনুশীলনে সরফরাজ খান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ভারতের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ সরফরাজ খান, দীর্ঘদিন ধরেই ব্যাট হাতে করে আসছেন পারফর্ম। তবে, আলোচনার সর্বোচ্চ শিখরে থেকেও কখনো জাতীয় দলের জার্সিটা গায়ে ছাপানো হয়নি প্রতিভাবান এই ক্রিকেটারের। এই নিয়ে অবশ্য আক্ষেপেরও কমতি নেই ক্রিকেট মহলে। অবশেষে লোকেশ রাহুলের চোট বড় সুযোগ হয়েই এসেছে মুম্বাইয়ের এই ক্রিকেটারের। ২৬ বছর বয়সী এই তারকা ক্রিকেটারকে ভারতীয় জার্সিতে দেখতে মুখিয়ে খোদ প্রোটিয়া কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স। 

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের ভারতীয় স্কোয়াডে ডাক পেয়েছেন সরফরাজ খান। প্রোটিয়া গ্রেট ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় টেস্টেই সরফরাজকে দেখতে চান ভারতের একাদশে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কল্যাণে সরফরাজকে খুব কাছ থেকেই দেখেছেন ডি ভিলিয়ার্স। দু'জনে একসঙ্গে মাঠ মাতিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে। ঘরোয়া লিগে রানের ফোয়ারা ছোটানো সরফরাজকে নিয়ে বেশ আশাবাদী এই প্রোটিয়া কিংবদন্তি। 

নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে কথোপকথনে সাবেক এক প্রোটিয়া তারকা জানিয়েছেন, ‘আমার জন্য খুবই রোমাঞ্চকর (সরফরাজের ডাক পাওয়া)। প্রথম শ্রেণির ক্রিকেটে তার রেকর্ড অসাধারণ এবং কারও যদি সুযোগ প্রাপ্য হয়, এটা অবশ্যই সে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৬ ইনিংস খেলে ৩ হাজার ৯১২ রান করেছে সে, গড় ৬৯.৮৫। ১৪ সেঞ্চুরি ও ১১ ফিফটি করেছে। এটা স্বাভাবিক কিছু নয়।’

‘খুব, খুব ভালো প্রথম শ্রেণির ক্রিকেট রেকর্ড এটি। আমি জানি যে এই পর্যায়ের ক্রিকেট থেকে ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেট খেলা বা সর্বোচ্চ পর্যায়ে খেলা আরও অনেক বড় চ্যালেঞ্জ। তবে আশা করব সুযোগটি সে পাবে, কারণ রাজাত পাতিদারও খুব ভালো খেলছে।’

উল্লেখ্য, স্কোয়াডে সুযোগ পেলেও অবশ্য একাদশে জায়গা পাকা নয় সরফরাজের। কেননা, একাদশে জায়গা পেতে মুম্বাইয়ের এই তারকাকে লড়তে হচ্ছে রজত পতিদারের সঙ্গে। যিনি কিনা বিরাট কোহলির অনুপস্থিতিতে দলে ডাক পেয়েছেন প্রথম টেস্টের স্কোয়াডেই। দু'জনই তাই রয়েছেন প্রথমবার ভারতীয় জার্সি গায়ে ছাপানোর দৌড়ে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷