ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রশিদ খানকে ছাড়াই দল ঘোষণা আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৪ ১৪:৩৯

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দিন দুয়েক বাদে শুরু হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তানের একমাত্র টেস্ট। আসন্ন এই টেস্ট ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। ঘোষিত স্কোয়াডে রাখা হয়নি তারকা ক্রিকেটার রশিদ খানকে। গত নভেম্বর থেকে পিঠের চোট ও সেখান থেকে অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ায় রয়েছেন তিনি।

এদিকে রশিদের শূন্যস্থান পূরণে দলে ডাকা হয়েছে আরেক লেগ স্পিনার কায়েস আহমেদকে। জাতীয় দলে এই লেগির ফেরাটা প্রায় চার বছর বাদে। ২০১৯ সালের সেপ্টেম্বরে এই কায়েস সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন। এছাড়া ১৬ সদস্যের দলে নতুন মুখের সংখ্যা চারটি। অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটার নূর আলি জাদরান, স্পিনার জিয়াউর রহমান, উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ ইশাক ও পেসার নাভিদ জাদরান প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে।

এই টেস্টের মধ্য দিয়ে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকের লড়াইয়ে নামছে আফগানিস্তান। সবমিলিয়ে এটি হতে যাচ্ছে আফগানিস্তানদের ইতিহাসে অষ্টম টেস্ট ম্যাচ। এই প্রসঙ্গে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি মিরওয়াইজ আশরাফ বলেছেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের প্রথম টেস্ট খেলা নিয়ে আমরা খুবই উত্তেজিত এবং এটা খুব আনন্দদায়ক হতে চলেছে।’ 

আফগানিস্তান টেস্ট স্কোয়াড: হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, নূর আলি জাদরান, রহমত শাহ, বাহির শাহ, নাসির জামাল, ইকরাম আলিখিল, মোহাম্মদ ইশাক, কায়েস আহমেদ, জিয়াউর রহমান, জহির খান, ইয়ামিন আহমাদজাই, নিজাত মাসুদ, মোহাম্মদ সালিম ও নাভিদ জাদরান।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷