ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বৃথা গেল ফখর ঝড়, দ্বিতীয় ম্যাচেও হারল পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২৪ ১৬:০১

ঝড় তুললেন ফখর জামান। গেটি ইমেজ ঝড় তুললেন ফখর জামান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের ম্যাচেই রেকর্ড রান তাড়া করতে নেমে জয়ের স্বপ্ন দেখেছিল পাকিস্তান। কিন্তু শেষ দিকে ব্যাটারদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল সফরকারীদের। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয়ের সুবাস ছড়িয়ে তীরে এসেই ডুবেছে শাহিন আফ্রিদির দল। ফলে, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। 

হ্যামিল্টনে এদিন আগে ব্যাট করে ফিন অ্যালেনের ঝড়ে ১৯৪ রানের পাহাড় গড়ে স্বাগতিক নিউজিল্যান্ড। জবাবে শুরুতেই দুই ওপেনারকে হারায় পাকিস্তান। এরপর ৮৭ রানের জুটিতে হাল ধরেছিলেন বাবর আজম ও ফখর জামান। ঝোড়ো ফিফটিতে ফখর ফিরেছেন ব্যক্তিগত পঞ্চাশ রানে। বাবর ফিরেছেন ইনিংস সর্বোচ্চ ৬৬ রান করে। জয়ের স্বপ্ন দেখা পাকিস্তানের কফিনে পেরেকঠোকা দিয়েছেন অ্যাডাম মিলনে। তার নেয়া চার উইকেটে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। তাতেই ২১ রানের জয় পায় কিউইরা।

১৯৫ রানের পাহাড় টপকাতে নেমে দলীয় ১০ রানের মধ্যেই পাকিস্তান হারায় দুই ওপেনার সাইম আইয়ুব ও মোহাম্মদ রিজওয়ানের উইকেট। তৃতীয় উইকেট জুটিতে ফখর জামান ও বাবর আজম ধরেন দলের হাল। এদিন নেমেই রীতিমতো ঝড় তোলেন ফখর জামান। কিউই বোলারদের উপর চড়াও হয়ে দ্রুতই তুলতে থাকেন রান। তাতেই মাত্র ২৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ফখর। মিলনের বলে ফেরার আগে ৩ চার ও ৫ ছক্কায় ফখর করেন ৫০ রান।

ফখরের বিদায়ে ভাঙে বাবরের সঙ্গে ৮৭ রানের জোট। এরপর ইফতেখার, আজম খানরা ফিরে যান দ্রুত। বাকিদের আসা যাওয়ার মিছিলে হাফ সেঞ্চুরি তুলে দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন বাবর আজম। কিন্তু সেটাও খুব বেশি দূরে যেতে দেননি বেন সিয়ার্স। ৭ চার ও ২ ছক্কায় ৬৬ রান করা বাবরকে ফেরান তিনি৷ শেষ দিকে কাপ্তান শাহিন আফ্রিদির ২২ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। 

শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে পাকিস্তান তুলতে পারে ১৭৩ রান। ফলে ২১ রানের দারুণ জয় পায় নিউজিল্যান্ড। স্বাগতিকদের পক্ষে অ্যাডাম মিলনে নেন ৪ উইকেট। টিম সাউদি, ইশ সোধি ও বেন সিয়ার্স নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷