ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ধর্ষণ মামলায় ৮ বছরের কারাদণ্ড লামিচানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২৪ ২১:৪৯

৮ বছরের কারাদণ্ড লামিচানের। ফাইল ছবি ৮ বছরের কারাদণ্ড লামিচানের। ফাইল ছবি

নট আউট য়শেষ রক্ষা হলো না নেপালের তারকা লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানের। ২০২২ সাল থেকে তার বিরুদ্ধে চলছে ধর্ষণ সংক্রান্ত একটি মামলা। এর মাঝে জামিন পেয়ে খেলেছিলেন দেশের হয়েও। কিন্তু ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। তাতেই পেয়েছেন বড় শাস্তি। ধর্ষণ মামলায় ৮ বছরের কারাদণ্ড দিয়েছে কাঠমান্ডুর জেলা আদালত। এর পাশাপাশি আর্থিক জরিমানার মুখেও পড়তে হচ্ছে তাকে। 

কাঠমান্ডুর জেলা আদালত আজ (১০ জানুয়ারি) এই মামলার চূড়ান্ত রায় দিয়েছেন। সেখানে লামিচানেকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন তারা। সেই সঙ্গে তিন লাখ ভারতীয় রুপি জরিমানা ও ভুক্তভোগী ওই নারীকে দুই লাখ ভারতীয় রুপি ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে লামিচানেকে।

২৩ বছর বয়সী লামিচানে বেশ অল্প বয়সেই পেয়েছিলেন তারকাখ্যাতি। বিশ্বজুড়ে ফ্র‍্যাঞ্চাইজি লিগে দাপিয়ে বেড়ানো এই লেগির দেশের জার্সিতে রয়েছে দুইশোর বেশি উইকেট। আইপিএল, বিপিএল থেকে শুরু করে লামিচানে খেলেছেন বিগ ব্যাশ লিগেও। 

অল্পতেই তারকাখ্যাতি পাওয়া লামিচানের বিরুদ্ধে ২০২২ সালে ১৭ বছর বয়সী এক তরুণীকে ধর্ষণের অভিযোগ আনা হয়। এরপরই গ্রেপ্তার করা হয় তাকে। পরে অবশ্য জামিনে মুক্ত হন তিনি। জামিন পেয়েই খেলেছেন এশিয়া কাপে। ২০২২ সালে আনা সেই মামলা চলেছে দীর্ঘ প্রায় দেড় বছর। আজ লামিচানেকে দোষী সাব্যস্ত করে চূড়ান্ত রায় দেয় কাঠামান্ডুর আদালত।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷