ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরতে চান শামি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২৪ ১২:৩৪

মোহাম্মদ শামি। ফাইল ছবি মোহাম্মদ শামি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে বিশ্বকাপে শুরুর দিকে একাদশেই জায়গা হয়নি ভারতীয় পেসার মোহাম্মদ শামির। হার্দিক পান্ডিয়ার চোট সেই সুযোগটা করে দেয় তাকে। সুযোগ পেয়েই সবটা যেন সুদে-আসলে মিটিয়েছেন এই তারকা পেসার। মাত্র ৭ ম্যাচে ২৪ উইকেট নিয়ে হয়েছেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারী। 

এবার ভারতীয় ক্রীড়াঙ্গনের দ্বিতীয় সর্বোচ্চ সম্মাননা অর্জুুন পুরস্কার জিতেছেন মোহাম্মদ শামি। ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য মঙ্গলবার (৯ জানুয়ারি) দিল্লিতে শামিকে এমন সম্মানে ভূষিত করে দেশটির সরকার। শামির হাতে অর্জুন পুরষ্কারটি তুলে দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকার করা শামি অবশ্য গোঁড়ালির ইনজুরি নিয়েই খেলেছিলেন মেগা আসরে। এরপর রিহ্যাবে থাকায় মিস করেছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ৷ সব ঠিক থাকলে চলতি মাসের শেষে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরতে চান এই তারকা পেসার। 

অর্জুন পুরষ্কার পেয়ে ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে শামি বলেন, ‘আমার পুনর্বাসন ভালোভাবে চলছে এবং এনসিএ’র বিশেষজ্ঞ চিকিৎসকরা অগ্রগতিতে খুশি। আমার গোঁড়ালিতে সামান্য সমস্যা রয়েছে, কিন্তু এটি ভালো অবস্থায় আছে। আমি অনুশীলন শুরু করেছি এবং ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ফিরতে পারবো বলেই আমি বিশ্বাস করি।’



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷