ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

অজিদের নেতৃত্বে স্মিথ, করবেন ওপেনিং

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২৪ ১১:৪৯

অধিনায়কত্ব পেলেন স্মিথ। ফাইল ছবি অধিনায়কত্ব পেলেন স্মিথ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ফেব্রুয়ারিতে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ক্যারিবিয়ানদের বিপক্ষে নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্সসহ বিশ্রামে থাকবেন সবশেষ বিশ্বকাপ স্কোয়াডে থাকা একঝাঁক তারকা ক্রিকেটার। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে তাই এই সিরিজে অজিদের নেতৃত্ব দিবেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। এছাড়াও তার ডেপুটি হিসেবে রাখা হয়েছে বিশ্বকাপ ফাইনালে শতক হাঁকানো ট্রাভিস হেডকে। 

প্যাট কামিন্স ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে নেই দুই তারকা পেসার জস হ্যাজলউড ও মিচেল স্টার্ক। টেস্ট সিরিজের পর এই দু'জনই থাকবেন বিশ্রামে। এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে অলরাউন্ডার মিচেল মার্শকেও। অভিষেকের অপেক্ষায় থাকা পেসার ল্যান্স মরিসকে রাখা হয়েছে দলে। প্রায় দেড় বছর পর দলে ফিরেছেন পেসার ঝাই রিচার্ডসন।

এদিকে ওয়ার্নার টেস্ট ক্রিকেটকে বিদায় বলার পর থেকেই গত বেশ কিছুদিন ধরে অজি ক্রিকেটের আলোচনার সবচেয়ে বড় প্রসঙ্গ ছিল তার সম্ভাব্য বদলি নিয়ে। এই দৌড়ে ছিলেন অবশ্য তিনজন। ক্যামেরন ব্যানক্রফটের পাশাপাশি মার্কাস হ্যারিস ও রেনশ ছিলেন লড়াইয়ে। এমনকি আলোচনায় ছিলেন ক্যামেরুন গ্রিন, মিচেল মার্শ, লাবুশেনদের মতো মিডল অর্ডার ব্যাটাররা।

এদিকে ওপেনিংয়ে খেলার ইচ্ছের কথা জানিয়েছিলেন স্টিভেন স্মিথও। যদিও অজি অধিনায়ক প্যাট কামিন্স ছিলেন না সেই পক্ষে। কিন্তু দলের একাধিক তারকা ক্রিকেটার ও সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক, স্মিথকে চেয়েছিলেন ওপেনিং। তাতেই নির্বাচকরা আস্থা রেখেছে স্মিথের উপর। সব ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই স্মিথকে দেখা যাবে অজিদের ইনিংস শুরুর দায়িত্বে। 

আগামী ২ ফেব্রুয়ারি এমসিজিতে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। এরপর আগামী ৪ ফেব্রুয়ারিত সিডনিতে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দু'দল। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ক্যানবেরায় আগামী ৬ ফেব্রুয়ারি। এর আগে দুই ম্যাচ টেস্ট সিরিজে মুখোমুখি হবে এই দুই দল।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড: স্টিভ স্মিথ (অধিনায়ক), ট্র্যাভিস হেড, শন অ্যাবট, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জস ইঙ্গলিস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, ঝাই রিচার্ডসন, ম্যাট শর্ট ও অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাট রেনশ, স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷