ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

পাকিস্তান অধ্যায়ের ইতি টানলেন গ্র্যান্ট ব্র্যাডবার্ন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২৪ ১৪:২৮

বাবর-শাহিনদের দায়িত্ব ছাড়লেন গ্র্যান্ট। ফাইল ছবি বাবর-শাহিনদের দায়িত্ব ছাড়লেন গ্র্যান্ট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এই মূহুর্তে নিউজিল্যান্ডে অবস্থান করছে পাকিস্তান দল। সিরিজ শুরুর আগেই এবার বড় ধাক্কা খেতে হলো সফরকারীদের। বাবরদের কোচের দায়িত্ব ছেড়েছেন গ্র্যান্ট ব্র্যাডবার্ন। সোমবার (৮ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে (বর্তমানে এক্স) এক বার্তা দিয়ে নিজের বিদায়ের কথা জানান তিনি। 

ব্র‍্যাডবার্নের পাকিস্তান অধ্যায়টা শুরু হয়েছিল ফিল্ডিং কোচ দিয়ে৷ এরপর গত বছর সাবেক পাকিস্তান তারকা সাকলায়েন মোস্তাককে সরিয়ে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে দায়িত্ব দিয়েছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপে ভারডুবির পরে পাকিস্তান টিম ম্যানেজমেন্টে এসেছে বিরাট পরিবর্তন। যদিও সেসময় ব্র‍্যাডবার্নকে কোচের দায়িত্ব থেকে সরায়নি পিসিবি। এবার পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিয়ে কাউন্টি ক্রিকেট ক্লাব গ্ল্যামারগনের দায়িত্ব নিলেন তিনি।

নিজের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে গ্র্যান্ট লিখেছেন, ‘পাকিস্তান ক্রিকেটে যে অসাধারণ অধ্যায় কাটিয়েছি তা শেষ করার সময় এসেছে। পাঁচ বছর তিন রকম দায়িত্ব সামলেছি। যা অর্জন করেছি তা নিয়ে গর্বিত। এত অসাধারণ ক্রিকেটার, কোচ এবং কর্মীদের সঙ্গে কাজ করতে পেরে খুব ভাল লেগেছে। পুরো দলকে আগামী দিনের সাফল্যের জন্য অনেক শুভেচ্ছা।’

উল্লেখ্য, গ্র্যান্ট ব্র্যাডবার্ন দায়িত্ব ছাড়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য সাবেক ক্রিকেটার ইয়াসির আরাফতকে হাই-পারফরম্যান্স কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। আগামী ১২ জানুয়ারি অকল্যান্ডে শুরু হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের পাঁচ ম্যাচের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। এরপর যথাক্রমে আগামী ১৪, ১৭, ১৯ ও ২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের বাকি ম্যাচ গুলো।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷