ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চমকে ঠাসা ইংল্যান্ডের ভারত সফরের দলে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩ ১৪:৪৫

ডাক পেলেন শোয়েব বশির। ফাইল ছবি ডাক পেলেন শোয়েব বশির। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জানুয়ারিতে পাঁচ টেস্টের সিরিজ খেলতে ভারত সফর করবে ইংল্যান্ড। আসন্ন এই সফরের জন্য চমক দিয়ে দল ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড ইসিবি। ১৬ সদস্যের এই দলে রাখা হয়েছে তিন নতুন মুখ। পাঁচ ম্যাচের এই সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তভূক্ত। 

ভারত সফরে ইংলিশদের নেতৃত্ব থাকছে যথারীতি বেন স্টোকসের কাঁধেই। উপমহাদেশের কন্ডিশন বিবেচনায় ১৬ সদস্যের দলে রয়েছে ৪ স্পিনার। যার নেতৃত্ব থাকবেন জ্যাক লিচ। এছাড়া লেগ স্পিনার রেহান আহমেদের সঙ্গে প্রথমবারের ইংল্যান্ডের সাদা পোশাকের দলে ডাক পড়েছে দুই স্পিনার টম হার্টলি ও শোয়াইব বশিরের। 

ইংল্যান্ডের ভারত সফরের দলে জায়গা হয়নি ক্রিস ওকস, ডিন লরেন্স, লিয়াম ডসন ও উইল জ্যাকসের। এছাড়া ইংল্যান্ডের সাদা বলের নিয়মিত মুখ পেসার গ্যাস আটকিনসন প্রথমবার ডাক পেয়েছেন লাল বলের দলে।

আগামী ২৫ জানুয়ারি হায়দ্রাবাদে শুরু হবে ইংল্যান্ড ও ভারতের পাঁচ ম্যাচের সিরিজের প্রথম টেস্ট। এরপর ০২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে, ১৫ ফেব্রুয়ারি রাজকোটে, ২৩ ফেব্রুয়ারি রাঁচিতে এবং ০৭ মার্চ ধর্মশালায় হবে সিরিজের বাকি টেস্টগুলো।

ইংল্যান্ডের টেস্ট দল: বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গ্যাস আটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, বেন ফকস, টম হার্টলি, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, জো রুট ও মার্ক উড।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷