ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

হেসেখেলে সিরিজ জিতল আয়ারল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ ২১:২৪

সিরিজ আয়ারল্যান্ডের। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট সিরিজ আয়ারল্যান্ডের। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

নট আউট ডেস্কঃ আগের দুই ম্যাচে একটি করে জয় পেয়েছিল স্বাগতিক জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। ফলে, সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনালে। সিরিজ নির্ধারনী এই ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে খুব একটা বেগ পেতে হয়নি আইরিশদের। সহজ জয়ে পিছিয়ে থেকেও সিরিজ জিতে নেয় সফরকারীরা।

হারারেতে এদিন আগে ব্যাট করা জিম্বাবুয়ে আইরিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৪০ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করাতে পারে। জবাবে টেক্টর, ডকরেলদের ব্যাটে চড়ে ৬ উইকেটে জয় পায় আয়ারল্যান্ড। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় তারা।

১৪১ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আয়ারল্যান্ড। জিম্বাবুয়ে বোলারদের তোপে ৩৭ রানের মধ্যেই দলটি হারায় ৪ উইকেট। এরপর আইরিশদের হাল ধরেন হ্যারি টক্টর ও জর্জ ডকরেল। এই দু'জন প্রথমে প্রাথমিক বিপর্যয় কাটানোর চেষ্টা করেন।

শুরুর এই চাপ দু'জন বেশ ভালোভাবেই সামলে নেন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটি গড়ে। এরপর জিম্বাবুয়ে বোলারদের আর কোন সুযোগই দেয়নি এই দু'জন। হাফ সেঞ্চুরি তুলে নেন হ্যারি টেক্টর। শেষ পর্যন্ত এই জুটি ভাঙতে পারেনি জিম্বাবুয়ের বোলাররা। টেক্টর-ডকরেলের হার না মানা ১০৪ রানের জোটে ৬ উইকেট ও ৮ বল হাতে রেখেই জয় তুলে নেয় আয়ারল্যান্ড। 

৩ চার ও ২ ছক্কায় অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেন হ্যারি টেক্টর। ৩টি করে চার ও ছক্কায় ৪৯ রান আসে জর্জ ডকরেলের ব্যাট থেকে। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ৪ চারে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক রায়ান বার্ল। এছাড়া ক্লাইভ মাধান্ধে ও ব্রায়ান করেন ২৭ রান করে। আয়ারল্যান্ডের পক্ষে জশ লিটল, ক্রেইগ ইয়ং ও ডেলেনি নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷