ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

দীর্ঘ দুই বছর পর জাতীয় দলে রাসেল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ ১১:০৪

রাসেল ফিরলেন দলে। ফাইল ছবি রাসেল ফিরলেন দলে। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দাপটে জাতীয় দলের হয়ে খুব একটা খেলতে দেখা যায় না ক্যারিবীয় ক্রিকেটারদের। সবশেষ ওয়ানডে বিশ্বকাপে কোয়ালিফাই করতে ব্যর্থ হওয়ায় ক্যারিবীয় তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল ফের জাতীয় দলে ফেরার ইচ্ছের কথা জানিয়েছিলেন। জাতীয় দলের স্বার্থে প্রয়োজনে কমিয়ে দিবেন ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা।

এবার দীর্ঘ দুই বছর আবারও ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন রাসেল। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর জাতীয় দলে খেলা হয়নি তার। অবশেষে দুই বছর পর তাকে সংক্ষিপ্ত ফরম্যাটের উইন্ডিজ দলে ডাকা হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে ক্যারিবীয়ানদের স্কোয়াড। 

সব ঠিক থাকলে ১২ ডিসেম্বর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জাতীয় দলে প্রত্যাবর্তন হতে পারে রাসেলের। এদিকে এতোদিন ধরে আরব আমিরাতের টি-টেন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ব্যস্ত সময় পার করেন তিনি। সেখানে তার দল ডেকান গ্ল্যাডিয়েটর্স খেলেছে ফাইনালে। 

রাসেলের প্রত্যাবর্তনের সিরিজে ক্যারিবিয়ানদের টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অলরাউন্ডার ম্যাথু ফর্ড। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলেও ছিলেন তিনি। এছাড়া দীর্ঘ তিন বছর পর দলে ফিরেছেন শার্পেন রাদারফোর্ড। এদিকে সবশেষ ভারত সিরিজে না থাকা জনসন চার্লস, ওবেড ম্যাককয়, ওডিন স্মিথ ও ওশান থমাসরাও ফিরেছেন দলে।

আগামী ১২ ডিসেম্বর ব্রিজটাউনে শুরু হবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এরপর যথাক্রমে আগামী ১৪, ১৬, ২০ ও ২২ ডিসেম্বর মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। 

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড : রভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ, রস্টন চেইজ, ম্যাথু ফর্ড, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, আন্দ্রে রাসেল, শার্পেন রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷