ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বাদ পড়লেন বাভুমা, দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩ ১৪:৫৪

টেম্বা বাভুমা৷ ফাইল ছবি টেম্বা বাভুমা৷ ফাইল ছবি

নট আউট ডেস্ক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দিন দুয়েকের মধ্যেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় দল। আসন্ন এই সফরের দল আগেই ঘোষণা করেছে ভারত৷ এবারের ঘরের মাঠের এই সিরিজের জন্য তিন সংস্করণের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে সাদা বলের দুই সংস্করণের দলে জায়গাই হয়নি অধিনায়ক টেম্বা বাভুমার। তার পরিবর্তে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে প্রোটিয়াদের নেতৃত্ব দিবেন এইডেন মার্করাম।

গত মাসেই শেষ হওয়া বিশ্বকাপে টেম্বা বাভুমার নেতৃত্বে সেমিফাইনাল খেলে দক্ষিণ আফ্রিকা। দলীয় পারফরম্যান্স নজরকাড়া হলেও ব্যাট হাসেনি বাভুমার। অনুমেয়ভাবেই তাই জায়গা হয়নি ভারত সিরিজের দলে। অবশ্য দুই টেস্ট সিরিজে প্রোটিয়াদের নেতৃত্বে থাকবেন তিনি৷ বাভুমার পাশাপাশি সাদা বলে বিশ্রাম দেওয়া হয়েছে তারকা পেসার কাগিসো রাবাদাকে। 

এই সফরে তিনটি করে ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি খেলবে ভারত। এছাড়া দুই ম্যাচের টেস্ট সিরিজেও অংশ নিবে এই দু'দল। যে সিরিজটি আবার আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আগামী ১০ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দক্ষিণ আফ্রিকা মিশন শুরু হবে ভারতের। 

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনেইল বার্টম্যান, নান্দ্রে বার্গার, টনি ডি জোরজি, রিজা হেন্ডরিকস, অ্যানরিখ ক্লাসেন, কেশব মহারাজ, মিহলালি এমপোঙ্গোয়ানা, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, আন্দিলে ফিকোয়াও, তাবরেজ শামসি, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইনা ও লিজাড উইলিয়ামস।

টিটোয়েন্টি দল: এইডেন মার্করাম (অধিনায়ক), ওতনেইল বার্টম্যান, ম্যাথিউ ব্রিজকে, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েৎজি (প্রথম দুই ম্যাচ), ডোনোভান ফেরেইরা, রিজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন (প্রথম দুই ম্যাচ), অ্যানরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি (প্রথম দুই ম্যাচ), আন্দিলে ফিকোয়াও, তাবরেজ শামসি, ত্রিস্তান স্টাবস ও লিজাড উইলিয়ামস।

টেস্ট দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েৎজি, টনি ডি জোরজি, ডিন এলগার, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা, ত্রিস্তান স্টাবস ও কাইল ভেরেইনা।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷