ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

রঙিন পোশাকে বিশ্রাম চান কোহলি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ ১০:৪১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে কোহলি ছিলেন টূর্ণামেন্ট সেরা খেলোয়াড়। ওয়ানডেতে ভেঙ্গেছেন শচীন টেন্ডুলকালের সর্বোচ্চ শতকের মাইলফলক। তবে শেষ পর্যন্ত জেতা হয়নি কাঙ্খিত ট্রফিটি। বিশ্বকাপ শেষেই ঘরের মাঠে শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ থেকে বিশ্রামে রয়েছেন কোহলি। তবে গুঞ্জন উঠেছে সাদা বলের ক্রিকেট থেকে আপাতত দূরে থাকতে চান তিনি।

 

ক্যারিয়ারের শেষ বেলাতে বিভিন্ন ফরম্যাট থেকে নিজেকে গুটিয়ে নেওয়া স্বাভাবিক প্রক্রিয়া। সেই প্রক্রিয়া হয়তো শুরু করেছেন কোহলি। ভারতীয় গণমাধ্যমের খবর, একেবারই বিদায় না বললেও আপাতত ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে দূরে থাকতে চান কোহলি। 

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি বিশ্বস্ত সূত্র দেশটির গণমাধ্যমকে জানান, ‘সে (কোহলি) বিসিসিআই ও নির্বাচকদের জানিয়েছে, সাদা বলের ক্রিকেট থেকে তার বিশ্রাম দরকার। যখন সে চাইবে, আবার ফিরবে। এ মুহূর্তে সে শুধু লাল বলের ক্রিকেট খেলতে চায়। এর মানে দক্ষিণ আফ্রিকায় তাকে দুটি টেস্ট ম্যাচে পাওয়া যাবে।’

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকায় যাবে ভারতীয় দল। সেই সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলার সূচি তাদের। ১০ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দক্ষিণ আফ্রিকা সফর। প্রথম ওয়ানডে ১৭ ডিসেম্বর। আর টেস্ট সিরিজ শুরু ২৬ ডিসেম্বর বক্সিং ডেতে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷