ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হেসেখেলেই অজিদের হারাল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩ ১০:২৭

জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের ম্যাচেই রান উৎসব করেও হারতে হয়েছিল সফরকারী অস্ট্রেলিয়াকে। এবার দ্বিতীয় ম্যাচেও অজিদের হেসেখেলেই হারিয়েছে ভারত। ফলে, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে গেল বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। 

এদিন আগে ব্যাট করা ভারতের টপ অর্ডারের তিন ব্যাটারই পেয়েছেন ফিফটির দেখা। শেষ পর্যন্ত নির্ধারিত কুড়ি ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৫ রানের পাহাড় গড়ে ভারত৷ জবাব দিতে নেমে প্রসিধ কৃষ্ণা ও রবি বিষ্ণুর তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় অজিরা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৯১ রানে থামে সফরকারীরা। ফলে, ৪৪ রানের জয় তুলে নেয় ভারত।

২৩৬ রানের পাহাড় টপকাতে নেমে বোর্ডে ৬০ রান তোলার আগেই অজিরা হারায় ৪ উইকেট। দুই ওপেনার স্টিভেন স্মিথ ও ম্যাথু শর্টস ফিরেন ১৯ রান করে। এছাড়া গত ম্যাচের সেঞ্চুরিয়ান জশ ইঙ্গলিশ করেন মাত্র ২ রান। দলে ফেরা গ্লেন ম্যাক্সওয়েলও দিতে পারেনি আস্থার প্রতিদান। পঞ্চম উইকেট জুটিতে অজিদের হাল ধরার চেষ্টা করেন মার্কাস স্টয়নিস ও টিম ডেভিড। এই দু'জনের ব্যাটে চড়ে দলীয় একশ পার করে অজিরা।

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ঝড় তোলা এই দু'জন ফিরে যান দশ রানের ব্যবধানে। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় অস্ট্রেলিয়া। ২ চার ও ৪ ছক্কায় ২৫ বলে স্টয়নিস করেন ৪৫ রান৷ ৪ চার ও ২ ছক্কায় টিম ডেভিড ২২ বলে করেন ৩৭ রান। শেষ দিকে অধিনায়ক ম্যাথু ওয়েড খানিকটা ঝড় তুললেও তাতে কমেছে কেবল হারের ব্যবধান।

ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৯১ রান করে অস্ট্রেলিয়া। ১ চার ও ৪ ছক্কায় ২৩ বলে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেছেন ম্যাথু ওয়েড। ভারতের পক্ষে প্রসিধ কৃষ্ণা ও রবি বিষ্ণুর শিকার ৩ উইকেট করে। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৪ উইকেটে ২৩৫ রানের পাহাড় গড়ে ভারত। ৩ চার ও ২ ছক্কায় ওপেনার রুতুরাজ গাইকোয়াদ করেন ৫৮ রান। ৯ চার ও ২ছক্কায় আরেক ওপেনার জসওয়াল খেলেন ৫৩ রানের ইনিংস। ৩ চার ও ৪ ছক্কায় ইশান কিষান করেন ৫২ রান। শেষ দিকে ৯ বলে বিধ্বংসী ৩১ রানের ইনিংস উপহার দেন রিংকু সিং। অস্ট্রেলিয়ার পক্ষে একাই ৩ উইকেট নেন নাথান এলিস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷