ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সূর্যকুমারকে অধিনায়ক করে দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২৩ ১২:০৫

ভারতের অধিনায়ক সূর্য। ফাইল ছবি ভারতের অধিনায়ক সূর্য। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিশ্বকাপে টানা দশ জয়ের পর একেবারে ফাইনালে গিয়েই হারতে হয়েছে ভারতকে। মেগা ফাইনালে স্বাগতিক ভারতকে উড়িয়ে দিয়ে রেকর্ড ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে অস্ট্রেলিয়া। সেই রেশ কাটতে না কাটতেই এবার দু'দল মুখোমুখি হচ্ছে পাঁচ ম্যাচের সিরিজে। আসন্ন এই সিরিজের জন্য এভার দল ঘোষণা করেছে ভারত। যেখানে অনুমেয়ভাবেই অস্ট্রেলিয়ার মতোই বিশ্বকাপে থাকা প্রায় সব ক্রিকেটারকেই বিশ্রামে রেখেছে ভারত।

বিশ্বকাপের মাঝ পথে অ্যাঙ্কেলের চোটে পড়েছিলেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। যার কারণে বিশ্বকাপের বাকি অংশেই ছিটকে যান তিনি। সেই চোট থেকে এখনও পুরোপুরি সেরে না ওঠায় অস্ট্রেলিয়া সিরিজ থেকেই ছিটকে গেলেন হার্দিক। তার পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের এই সিরিজের জন্য সোমবার রাতে দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। প্রথম তিন ম্যাচে সূর্যকুমারের ডেপুটি হিসেবে থাকবেন রুতুরাজ গায়কোয়াদ। সিরিজের শেষ দুই ম্যাচে দলের সঙ্গে যোগ দেবেন শ্রেয়াস আইয়ার। সেই দুই ম্যাচে আবার সূর্যকুমারের ডেপুটি হিসেবে থাকবেন এই তারকা ব্যাটার।

দলের নিয়মিত তারকারা বিশ্রাম পেলেও বিশ্বকাপ স্কোয়াডে থাকা সূর্যকুমারের পাশাপাশি এই সিরিজে রাখা হয়েছে ইশান কিষান ও প্রসিধ কৃষ্ণাকে। এছাড়া চোটের কারণে বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে যাওয়া অক্ষর প্যাটেলও দলে। তবে দল থেকে বাদ পড়েছেন সঞ্জু স্যামসন ও শাহবাজ আহমেদ।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াদ, ইশান কিষান, ইয়াশাসবি জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দার, অক্ষর প্যাটেল, শিভাম দুবে, রবি বিষ্ণই, আর্শদিপ সিং, প্রসিধ কৃষ্ণা, আভেশ খান, মুকেশ কুমার, শ্রেয়াস আইয়ার* (শেষ দুই ম্যাচের জন্য)।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷