ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিতর্কিত সেই রানআউট নিয়ে মুখ খুললেন ক্যারি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩ ০১:৫৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: হেডিংলিতে হয়েছে অ্যাশেজের তৃতীয় টেস্ট। সেই টেস্ট জিতে চলতি অ্যাশেজ সিরিজে ব্যবধানও কমিয়ে এনেছে স্বাগতিক ইংল্যান্ড। তবে এতকিছুর পরেও লর্ডস টেস্টের রানআউট নিয়ে যেন বিতর্ক থামছেই না। আর এবার সেই বিতর্কে যেন নতুন করে ঘি ঢাললেন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি নিজেই। জানান, সুযোগ পেলে আবারও লর্ডসের মতো রানআউট করতে চান তিনি।


ওভার শেষে কিছুটা দ্রুত পপিং ক্রিজ থেকে বেরিয়ে যাওয়ার অভ্যাস আছে ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টোর। লর্ডস টেস্টেও তার ব্যতিক্রম হয়নি। চতুর্থ ইনিংসের খেলা চলাকালেও ঠিক একই কাজ করছিলেন ইংলিশ এই ব্যাটার। ইনিংসের ৫২তম ওভারে গ্রিনের বাউন্সার শেষ হতেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যান তিনি। আর সেই সুযোগেই তৎক্ষণাৎ থ্রো করে স্ট্যাম্প ভেঙে দেন অজি উইকেটরক্ষক ক্যারি।


পরবর্তীতে থার্ড আম্পায়ার জানান, বেয়ারস্টোকে স্ট্যাম্পিং করেছেন ক্যারি। নিজের সেই বিতর্কিত আউট নিয়ে ক্যারি বলেছেন, ‘একটা স্টাম্পিং হয়েছে, যেটাকে মাঠে থাকা আম্পায়ার আউট দিয়েছেন। সেই ঘটনা বড় এক আলোচনায় পরিণত হয়েছে। প্রত্যেকেরই নিজস্ব মতামত আছে, আমি সেটাকে শ্রদ্ধা করি।

এই আউটে দলের সবার সমর্থন আছে বলেও জানান অজি এই উইকেটরক্ষক।


ক্যারি আরও বলেন, প্রত্যেকেরই ক্রিকেটের চেতনা নিয়েও মতামত দেওয়ার অধিকার আছে। শুধু আমি নই, পুরো দলই এই বিষয়ে কথা বলেছে। আমরা সবাই একসঙ্গে আছি, লং রুম থেকেও সবাই একসঙ্গে হেঁটে গেছি। ম্যাচ শেষে সবাই আলোচনা করেছি। আমার মনে হয় না, দল ভিন্ন কিছু করত।’

তিনি বলেন, ‘পরিকল্পনা ছিল বাউন্সার করা হবে। যখন বেয়ারস্টো ডাক করেছে, প্রথম মুভমেন্টেই সে ক্রিজের অনেক বাইরে গিয়েছিল, আমি সহজাতভাবেই বল ধরার পর স্টাম্পে ছুড়ে মারি, আর বাকিটা তো ইতিহাস। যদি এমন স্টাম্পিংয়ের সুযোগ আবার আসে, আমি অবশ্যই করব।’

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷