ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আইপিএল মাতিয়ে জাতীয় দলে ডাক পেলেন পাথিরানা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মে ২০২৩ ২২:৫১

সদ্য আইপিএল মাতিয়ে সুখবর পেলেন পাথিরানা। ছবি: আইপিএল সদ্য আইপিএল মাতিয়ে সুখবর পেলেন পাথিরানা। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ কিছুদিন আগেই আইসিসির বার্ষিক র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে ওয়ানডেতে শ্রীলঙ্কাকে টপকে ৮ নম্বরে উঠেছে আফগানিস্তান। এবার তাদের মাটিতেই তিনটি ওয়ানডে খেলতে যাচ্ছে আফগানরা। আসন্ন এই সিরিজের দল আগেই ঘোষণা করেছে সফরকারীরা। এবার স্বাগতিক শ্রীলঙ্কা করেছে দল। বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে জিম্বাবুয়েতে উড়াল দেওয়ার আগে প্রস্তুতির অংশ হিসেবেই আফগানদের আতিথ্য দিচ্ছে লঙ্কানরা।

দাসুন শানাকাকে অধিনায়ক করে প্রথম দুই ওয়ানডের জন্য মঙ্গলবার ১৬ জনের দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। যেখানে দলে রয়েছে একাধিক চমক। সদ্য শেষ হওয়া আইপিএলে চেন্নাইয়ের জার্সিতে মাঠ মাতানো মাথিশা পাথিরানা প্রথমবার ডাক পেয়েছেন ওয়ানডে দলে। প্রথমবার ডাক পেয়েছেন ২৯ বছর বয়সী লেগ স্পিনার দুশান হেমান্থা।

এদিকে দীর্ঘ চার বছর পর শ্রীলঙ্কার ওয়ানডে দলে ফিরেছেন উইকেটকিপার ব্যাটার সাদিরা সামারাবিক্রমা। চোট কাটিয়ে ফিরেছেন তারকা পেসার দুশমেন্থ চামিরা। চোটের সাথে লড়াই করা এই পেসার সবশেষে এই ফরম্যাটে খেলেছেন গত বছরের জুনে।

হাম্বানটোটায় আগামী ২ জুন শুরু ওয়ানডে সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ ৪ ও ৭ জুন। এই সংস্করণে গত বছরের নভেম্বরে সবশেষ লঙ্কানদের বিপক্ষেই খেলেছে আফগানিস্তান। 

শ্রীলঙ্কা স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), প্রাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, চারিত্রা আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, চামিকা করুনারত্নে, দুশান হেমান্থা, ওয়ানিন্দু হাসারাঙা, লাহিরু কুমারা, দুশমেন্থ চামিরা, মাথিশা পাথিরানা, কাসুন রাজিথা ও মহেশ থিকসিনা।

আফগানিস্তান স্কোয়াড: হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নুর আহমেদ, আব্দুল রহমান, ফজলহক ফারুকি ও ফরিদ আহমেদ মালিক।

রিজার্ভ: গুলবাদিন নাইব, শহিদউল্লাহ কামাল, ইয়ামিন আহমেদজাই, জিয়া উর রহমান আকবর।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷