ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ স্বপ্ন বাঁচাতে শক্তিশালী দল ঘোষণা দ.আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩ ২০:১৬

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। ফাইল ছবি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি বছরের শেষ দিকে ভারতে বসবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় মহা যজ্ঞ ওয়ানডে বিশ্বকাপের। আসন্ন এই বিশ্ব আসরে সরাসরি খেলতে থাকতে হবে শীর্ষ আটে। যেখানে স্বাগতিক ভারত ছাড়া আরও ছয় দল সরাসরি বিশ্বকাপ খেলার টিকিট কেটে ফেলেছে ইতিমধ্যেই। আর একটি জায়গার জন্য লড়ছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো।

এদিকে সরাসরি বিশ্বকাপের আশা বাঁচিয়ে রাখতে, খর্ব শক্তির নেদারল্যান্ডসের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। আগামী ৩১ মার্চ ও ২ এপ্রিল হতে যাওয়া দুই ম্যাচের সিরিজের দলে ফিরেছেন একাধিক তারকা ক্রিকেটার। ক্যারিবীয় সিরিজে বিশ্রামে থাকা নরকিয়া-রাবাদারও ফিরেছেন দলে।

শক্তিমত্তায় পিছিয়ে থাকলেও পঁচা শামুকে পা কাটতে নারাজ প্রোটিয়ারা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই এই ডাচদের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার তরতাজা স্মৃতি রয়েছে দক্ষিণ আফ্রিকার। তাই কোন খাবেই ডাচদের ছাড় দিতে নারাজ স্বাগতিকরা।

বর্তমান ওয়ানডে সুপার লিগে ১৯ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলের দশ নম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ডাচদের বিপক্ষে দুই ম্যাচের এই সিরিজ জিতলে, অন্যদিকে মে মাসে বাংলাদেশের কাছে আইরিশরা সিরিজ হারলেই সরাসরি বিশ্বকাপে খেলার স্বপ্ন বেঁচে থাকবে প্রোটিয়াদের।

নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, বিয়র্ন ফরটুইন, রিজা হেন্ড্রিকস, মার্কো জানসেন, হ্যানরিখ ক্লাসেন, সিসান্দা মাগালা, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, অ্যানরিখ নরকিয়া, ওয়েইন পারনেল, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি ও রাসি ভন ডার ডুসেন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷