ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চকর লড়াই ছাপিয়ে সিরিজ জিতল আফগানিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩ ১০:২০

আফগানদের কাছে টি-টোয়েন্টিতে টানা দুই হার পাকিস্তানের। গেটি ইমেজ আফগানদের কাছে টি-টোয়েন্টিতে টানা দুই হার পাকিস্তানের। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে প্রথম দ্বি-পাক্ষিক সিরিজ খেলার সুযোগ পেয়েই এক ম্যাচ হাতে রেখে জিতে নিল আফগানিস্তান। শারজাহতে রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জিতেছে রশিদ খানের দল। ফলে ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানরা। 

এদিন আগে ব্যাট করে ইমাদ ওয়াসিমের হাফ সেঞ্চুরিতে ১৩০ রানের মামুলি সংগ্রহ দাঁড়া করায় পাকিস্তান। জবাবে খানিকটা ওয়ানডে মেজাজেই ব্যাট করে আফগানরা। সিরিজ জিততে শেষ ২ ওভারে দলটির প্রয়োজন ছিল ২২ রান। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে, নাসিম শাহ'র ১৯তম ওভারে ১৭ রান তুলে ম্যাচটা আফগানিস্তানের পক্ষে নিয়ে আসেন নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবি। নাটকীয় লড়াই শেষে এক বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় তুলে নেয় আফগানিস্তান।

১৩১ রানের লক্ষ্যটা খুব একটা কঠিন ছিল না আফগানিস্তানের জন্য। তবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার উসমান ঘানির উইকেট হারায় দলটি। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। শারজাহর পিচে যেখানে আফগান বোলাররা সুবিধা আদায় করে নেয়, ঠিক সেখানেই এদিন ব্যর্থ হয়েছে পাক বোলাররা।

ওয়ানডে মেজাজে ব্যাট করে দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৫৬ রান। ৪৯ বলে ৪৪ রানে রহমান উল্লাহগুরবাজ ফিরলে ভাঙে এই জুটি। এরপর নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে দলীয় একশ রানের গণ্ডি পেরোয় ইব্রাহিম জাদরান। ৪০ বলে ৩৮ রান করে ইব্রাহিম ফিরলে ভাঙে এই জুটি। এরপর নাসিম শাহ'র এক ওভারেই ম্যাচটা ছোঁ মেরে নিজেদের দিকে নিয়ে আসে আফগানিস্তান। 

শেষ পর্যন্ত এক বল হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে নেয় দলটি। ১২ বলে ২৩ রানে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান। ১৪ রান করেন মোহাম্মদ নাবী।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷