ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ে ও দ.আফ্রিকা সফরের দল ঘোষণা ডাচদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মার্চ ২০২৩ ০২:২১

দলে ফিরেছেন অভিজ্ঞ স্পিনার রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে। ফাইল ছবি দলে ফিরেছেন অভিজ্ঞ স্পিনার রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ আসন্ন জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ড। ঘোষিত স্কোয়াডে চমক না থাকলেও দলে ফিরেছেন একাধিক তারকা ক্রিকেটার। এছাড়া সাবেক টাইগার কোচ রাসেল ডমিঙ্গো থাকছেন ডাচদের কোচিং প্যানেলে।

স্কট এডওয়ার্ডসকে অধিনায়ক করে ঘোষিত দলে ফেরা হয়েছে অভিজ্ঞ স্পিনার রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে। জাতীয় দলের হয়ে সবশেষ ২০২১ সালের নভেম্বরে খেলেছিলেম এই স্পিনার। এছাড়া দলে ফিরেছেন ব্র্যান্ডন গ্লোভার, পল ভ্যান মেকেরেন এবং ফ্রেড ক্ল্যাসেনের মতো ক্রিকেটাররা। কাউন্টি ক্রিকেটে ব্যস্ত থাকায় সবশেষ পাকিস্তান সিরিজ মিস করেছিলেন তারা।

এদিকে দক্ষিণ আফ্রিকা সফরের দলে রাখা হয়নি কলিন অ্যাকারম্যান, ব্র্যান্ডন গ্লোভার এবং বাস ডি লিডকে। অন্যদিকে আরিয়ান দত্ত এবং ওয়েসলি বারেসি মিস করবেন জিম্বাবুয়ে সফর।

আগামী ২১ থেকে ২৫ মার্চ হারারেতে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে ডাচরা৷ এরপর আগামী ৩১ মার্চ ও ২ এপ্রিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট খেলবে স্কট এডওয়ার্ডসের দল।

নেদারল্যান্ডস স্কোয়াড: স্কট এডওয়ার্ডস (অধিনায়ক) , কলিন অ্যাকারম্যান, মুসা আহমেদ, শরিজ আহমেদ, ওয়েসলি বেরেসি, টম কুপার, আরিয়ান দত্ত, ব্র্যান্ডন গ্লোভার, ভিভিয়ান কিংমা, ফ্রেড ক্ল্যাসেন, রায়ান ক্লেইন, বাস ডি লিড, রোয়েলফ ভ্যান ডার মারওয়ে, পল ভ্যান মেকেরেন, তেজা নিদামানুরু, ম্যাক্স ও’ডাউড, বিক্রমজিৎ সিং।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷