ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরিয়নে প্রথম দিনে সেয়ানে সেয়ানে লড়াই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ মার্চ ২০২৩ ১৯:৫৪

সেঞ্চুরিয়নে মার্করামের ব্যাটে সেঞ্চুরি। গেটি ইমেজ সেঞ্চুরিয়নে মার্করামের ব্যাটে সেঞ্চুরি। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সেঞ্চুরিয়নে শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট। প্রথম দিনের শুরুতে প্রোটিয়ারা দাপট দেখালেও, দিনের শেষটায় দাপট দেখিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। তাতেই প্রথম দিনে লড়াইটা হয়েছে সমানে সমান। 

সুপার স্পোর্টস পার্কে এদিন টস জিতে ব্যাট করতে নামা স্বাগতিক দক্ষিণ আফ্রিকা দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা পায়। উদ্বোধনী জুটিতে এইডেন মার্করাম ও ডিন এলগার গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। লাঞ্চের আগে প্রোটিয়ারা হারায়নি কোন উইকেট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনে। দলীয় ১৪১ রানের মাথায় এলগারের বিদায়ে ভাঙে এই জুটি। ফেরার আগে ১১ চারে এলগার করেন ৭১ রান। 

এরপর অভিষিক্ত টনি ডি জর্জির সঙ্গে দলের হাল ধরেন মার্করাম। দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। চা বিরতি থেকে ফিরে সেঞ্চুরি তুলে নেন মার্করাম। ২৮ রান করা জর্জির বিদায়ে ভাঙে এই জুটি। এরপর তাসের ঘরের মতোই ভেঙেছে প্রোটিয়াদের ব্যাটিং অর্ডার৷ 

১৮ চারে ইনিংস সর্বোচ্চ ১১৫ রান করে ফিরেন এইডেন মার্করাম। শেষ সেশনে এদিন স্বাগতিকরা তুলেছে ১০৮ রান, বিপরীতে হারিয়েছে ৭ উইকেট। তৃতীয় দিন শেষ করার আগে ৮ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করেছে ৩১৪ রান। ক্যারিবিয়ানদের পক্ষে তিনটি উইকেট নেন আলজেরি জোসেফ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷