ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

প্রোটিয়া সফরের দল ঘোষণা ক্যারিবিয়ানদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৩৩

দলে ফিরেছেন শ্যানন গ্যাব্রিয়েল। ছবি: ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন শ্যানন গ্যাব্রিয়েল। ছবি: ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

নট আউট ডেস্কঃ তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল৷ আসন্ন এই সফরের দুই ফরম্যাটের জন্যই আলাদা আলাদা দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয়দের দায়িত্ব নেওয়ার পর এটাই হতে যাচ্ছে ওপেনার শাই হোপের অধিনায়ক হিসেবে প্রথম সিরিজ। এদিকে তার সহ-অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়া রভম্যান পাওয়েলকে। যিনি আবার ক্যারিবীয়দের টি-টোয়েন্টি দলের নয়া দায়িত্ব পেয়েছেন। এছাড়া অলরাউন্ডার কাইল মায়ার্সকে টি-টোয়েন্টির সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

গত নভেম্বরে সিজি ইউনাইটেড সুপার কাপে দারুণ পারফর্ম করে আবারও ওয়ানডে দলে ফিরেছেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল। জাতীয় দলের হয়ে এই পেসার সবশেষে খেলেছেন ২০১৯ সালের জুলাইয়ে ওয়ানডে বিশ্বকাপে। 

এদিকে মেডিকেল ক্লিয়ারেন্স সাপেক্ষে বাঁহাতি পেসার ওবেদ ম্যাককয়কে টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়েছে। তবে, আরেক পেসার জেডেন সিলস হাঁটুর ইনজুরিতে ছিটকে গেছেন দল থেকে।অন্যদিকে আরেক পেসার অ্যান্ডারসন ফিলিপ অনুশীলনে ফিরলেও ম্যাচ ফিট না হওয়ায় রাখা হয়নি দলে।

আগামী ১৬ মার্চ থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে। সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৮ ও ২১ মার্চ। এছাড়া আগামী ২৫, ২৬ ও ২৮ মার্চ অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এর আগে অবশ্য ২৮ ফেব্রুয়ারি থেকে দুই দল খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াড: শাই হোপ (অধিনায়ক), রভম্যান পাওয়েল, শামরাহ ব্রুকস, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, রস্টন চেজ, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, ব্র‍্যান্ডন কিং, কাইল মায়ার্স, নিকোলাস পুরান, রোমারিও শেইফার্ড ও ওডিন স্মিথ।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড: রভম্যান পাওয়েল (অধিনায়ক), কাইল মায়ার্স, শামরাহ ব্রুকস, ইয়ানিক ক্যারিয়া, জনসন চার্লস, শেল্ডন কর্টেল, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, ব্র‍্যান্ডন কিং, ওবেদ ম্যাককয়, নিকোলাস পুরান, রোমারিও শেইফার্ড, রেমন রেইফার ও ওডিন স্মিথ। 

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷