ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বাভুমাকে অধিনায়ক করে দল ঘোষণা দ.আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৩৯

প্রোটিয়াদের টেস্ট দলের নেতৃত্বে বাভুমা। ফাইল ছবি প্রোটিয়াদের টেস্ট দলের নেতৃত্বে বাভুমা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ প্রোটিয়াদের সাদা বলের দুই ফরম্যাটে আগেই নেতৃত্ব পেয়েছিলেন টেম্বা বাভুমা। এবার লাল বলের ক্রিকেটে প্রোটিয়াদের অধিনায়কত্ব পেলেন এই ওপেনার। ডিন এলগারকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। তবে, টি-২০ দলের দায়িত্ব হারাতে যাচ্ছেন বাভুমা। 

আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই প্রোটিয়াদের দায়িত্ব নিবেন বাভুমা। আসন্ন এই সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। যেখানে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ব্যাটার টনি ডি জর্জি। এদিকে দলে ফিরেছেন এইডেন মার্করাম, কিগান পিটারসেন, ভিয়ান মুল্ডার, রায়ান রিকেল্টন এবং সেনুরান মুথুসামি।

নয়া অধিনায়ক টেম্বা বাভুমাকে স্বাগত জানিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান বলেছেন, ‘টেস্ট নেতৃত্বে বাভুমাকে স্বাগত। ২০২১ সালের মার্চে সাদা বলের ক্রিকেটে অধিনায়কের দায়িত্ব নেওয়ার পর অনেক অভিজ্ঞতা অর্জন করেছেন তিনি। এছাড়া ঘরোয়া ক্রিকেটে তার নেতৃত্বগুনও প্রমাণিত।’ 

আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে সেঞ্চুরিয়নে শুরু হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচের টেস্ট সিরিজ। জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ৮ মার্চ থেকে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, টনি ডি জর্জি, ডিন এলগার, সাইমন হার্মার, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ভিয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি,অ্যানরিখ নরকিয়া, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা এবং রায়ান রিকেল্টন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷