ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিস্ময়ের ঘোর কাটছে না উনাদকাটের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২ ২২:১৪

জয়দেব উনাদকাট। ফাইল ছবি জয়দেব উনাদকাট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ সফরের জন্য টেস্ট দল আগেই ঘোষণা করেছিল ভারত৷ তবে সিরিজ শুরুর আগেই স্কোয়াডে থাকা একাধিক ক্রিকেটারের চোট, খানিকটা বেকায়দা ফেলেছে দলটিকে। তাই বাধ্য হয়েই স্কোয়াডে একাধিক ক্রিকেটার অন্তর্ভুক্ত করেছে দলটি।

যেখানে ওয়ানডে সিরিজে আঙুলের চোটে পড়া অধিনায়ক রোহিত শর্মার খেলা হচ্ছে না প্রথম টেস্টে। তাই তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে ভারতকে নেতৃত্ব দিবেন লোকেশ রাহুল। এদিকে রোহিতের না থাকায়, ভারতীয় দলে ডাক পড়েছে ওপেনার অভিমন্যু ইশ্বরনের। এছাড়া ডাক পড়েছে সৌরভ কুমার, নবদ্বীপ সাইনিদের।

এদিকে সবচেয়ে যে বড় চমকটা ছিল, সেটা বাঁহাতি পেসার জয়দেব উনাদকাটের দলে অন্তর্ভুক্ত করার বিষয়টি। চোটের কারণে বাংলাদেশ সফর থেকে ইতিমধ্যেই ছিটকে গেছেন মোহাম্মদ শামি। তার পরিবর্তেই ভারতীয় দলে জায়গা পেয়েছেন উনাদকাট। ২০১০ সালে টেস্টে অভিষেক হওয়া এই পেসার, দীর্ঘ ১২ বছর পর আবারো ফিরেছেন দলে। চমকটা আসলে এখানেই।

এদিকে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে, স্বাভাবিকভাবেই ঘোরের মধ্যে রয়েছেন উনাদকাট। যে বিস্ময়ের ঘোর এখনো কাটেনি এই পেসারের। উনাদকাট নিজেও বিশ্বাস করতে পারেননি, যে এতোদিন পর তার ডাক পড়বে জাতীয় দলে। এক টুইট বার্তায় সেই বিস্ময়ের কথাও জানিয়েছেন তিনি।

মজার ছলেই টুইট করে উনাদকাট লিখেছেন, 'আচ্ছা দেখে তো (জাতীয় দলে নাম দেখে) মনে হচ্ছে বিষয়টা সত্যি। এটা তাঁদের জন্য যারা আমার উপর বিশ্বাস রেখে গিয়েছেন। আমাকে ধারাবাহিকভাবে সাহায্য করে গিয়েছেন, সাপোর্ট করে গিয়েছেন। আমি কৃতজ্ঞ।'

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷