ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ইশানকে প্রশংসায় ভাসিয়ে ভারতকে শূলে চড়ালেন ভন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২ ২২:৩২

ভারত ক্রিকেট। ফাইল ছবি ভারত ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ মিরপুরে প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ আগেই নিশ্চিত করে রেখেছিল বাংলাদেশ। তাই চট্টগ্রামে সিরিজের তৃতীয় ওয়ানডে ছিল টাইগারদের জন্য শুধুই নিয়মরক্ষার। অন্যদিকে ম্যাচটা ছিল সফরকারী ভারতের জন্য হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচার। এমন ম্যাচেই ব্যাটে-বলে তেড়েফুঁড়ে উঠছিলেন ভারতীয় ক্রিকেটাররা। তাতেই বড় জয় নিয়ে এই যাত্রায় হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচে ভারত।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে এই সিরিজে ভারতের জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নেমেই বাজিমাত করেন ওপেনার ইশান কৃষান। খেলেছেন ১৩১ বলে ২১০ রানের বিধ্বংসী এক ইনিংস। এছাড়া বিরাট কোহলি করেন ৯১ বলে ১১৩ রান। এই দুই ব্যাটারের তাণ্ডবলীলায় আগে ব্যাট করা ভারত তুলেছিল ৪০৯ রান। জবাবে দলীয় দুইশ পার করার আগেই গুটিয়ে যায় বাংলাদেশ। 

এদিকে শেষ ওয়ানডেতে বড় ব্যবধানে জিতলেও ভারতীয় দলের পারফরম্যান্স মন গলাতে পারেনি সাবেক ইংলিশ তারকা মাইকেল ভনকে। রীতিমতো ভারতীয় দলকে শূলে চড়িয়েছেন তিনি। তবে ইশান কৃষানকে প্রশংসায় ভাসাতে করেননি কোন কার্পণ্য। 

ইংলিশ কিংবদন্তি মাইকেল ভন বলেছেন, ‘২০১১ সালে ৫০ ওভার বিশ্বকাপ জয়ের পর ভারত কি করেছে? কিছুই করেনি। সাদা বলের ফরম্যাটে তারা দীর্ঘদিন ধরে খেলে আসছে। কিন্তু গত কয়েক বছর ধরে ভারতীয় দলের পারফরমেন্স, সীমিত ওভারের ক্রিকেটে একেবারেই জঘন্য। এখন এমন অবস্থা হয়েছে যে তাদের থেকে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের কাছেও হারতে হচ্ছে। এমনকি যারা গোটা বিশ্ব থেকে আইপিএল খেলতে যায়, তারা নিজেরাই বলে কি করে এখান থেকে উন্নতি করা সম্ভব! এদিক গুলো চিন্তা-ভাবনা করতে হবে ভারতকেই।’

অন্যদিকে ইশানের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ভন বলেন, ‘ইশানের ইনিংস দেখে আমি মুগ্ধ। সত্যিই দুর্দান্ত ইনিংস। অনেকদিন পর এমন একটা ইনিংস দেখতে পেলাম। ইশান ভারতীয় দলের সম্পদ।’ 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷