ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

‘বিশ্বরেকর্ড’ গড়ল তামিলনাড়ু, ৫০ ওভার করলো ৫০৬ রান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২ ০২:০০

নারায়ন জদগীশান একাই করেন ২৭৭ রান। ছবি: টুইটার নারায়ন জদগীশান একাই করেন ২৭৭ রান। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ গত জুনে নেদারল্যান্ডসের বিপক্ষে দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়েছিল ইংল্যান্ড। ডচ  বোলারদের পাড়ার বোলার বানিয়ে সেদিন ৪৯৮ রান তুলেছিল ইংলিশরা। যা আন্তর্জাতিক ক্রিকেট ত বটেই, লিস্ট ‘এ’ ক্রিকেটেও ছিল দলীয় সর্বোচ্চ রানের ইনিংস। তবে ইংল্যান্ডের করা বিশ্বরেকর্ডটি টিকলো মাত্র মাস চারেক। বিজয় হাজারে ট্রফিতে আজ দলীয় সর্বোচ্চ রানের ইনিংসের বিশ্বরেকর্ড গড়ল তামিলনাড়ু। 

আজ (সোমবার) অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে তামিলনাড়ু নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে গড়েছে ৫০৬ রানের পাহাড়। এতেই বিশ্বরেকর্ড গড়ে তামিলনাড়ু। 

তামিলনাড়ুই প্রথম দল, যারা ৫০ ওভারের ক্রিকেটে ৫০০ রানের গণ্ডি টপকায়। এর আগে এই বিশ্বরেকর্ড ছিল ইংল্যান্ডের দখলে। নেদারল্যান্ডসের বিপক্ষে গত জুনে ৪ উইকেটে ৪৯৮ রান তোলে। যা এতোদিন ছিল দলীয় সর্বোচ্চ রানের ইনিংস। এবার ইংল্যান্ডের সেই বিশ্বরেকর্ড ভেঙে নিজেদের করে নিলো তামিলনাড়ু।

তামিলনাড়ুর পক্ষে এদিন ওপেনার সাই সুদর্শন ১৯ চার ও ২ ছক্কায় করেছে ১০২ বলে ১৫৪ রান। আরেক ওপেনার নারায়ন জগদীশান ২৫ চার ও ১৫ ছক্কায় ১৪১ বলে করে বিধ্বংসী ২৭৭ রান। তাতেই ইতিহাসের পাতায় নাম তুলে ফেলেন এই দু'জনও।

সাই সুদর্শন ও নারায়ন জদগীশান ওপেনিং জুটিতে এদিন করেন ৪১৬ রান। শুধু ওপেনিং জুটিতেই নয়, ৫০ ওভারের ক্রিকেটেই যা এখন যে কোনও উইকেটে জুটিতে সবচেয়ে বেশি রানের পার্টনারশিপের বিশ্বরেকর্ড।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷