ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফিঞ্চের ব্যর্থতায় নেতৃত্বে পন্টিংয়ের পছন্দ ম্যাক্সওয়েল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২ ০৬:৪৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ঘরের মাঠে আয়োজিত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল চ্যাম্পিয়ন তকমা ধরে রাখা। তবে শেষ পর্যন্ত বিদায় নিতে হয়েছে সুপার টুয়েলভ থেকেই। স্বাগতিকদের এমন ব্যর্থতায় অ্যারন ফিঞ্চকে নেতৃত্ব ছেড়ে দেওয়ার পরামর্শ দিচ্ছে অনেকে। এর আগে ব্যক্তিগত ব্যর্থতায় নেতৃত্ব ছাড়ার পাশাপাশি ওয়ানডে সংস্করণকে বিদায় বলেছিলেন ফিঞ্চ। 

 

নেতৃত্ব থেকে ফিঞ্চের বিদায় যে কয়েকজন চায় তাদের একজন রিকি পন্টিং। দলের দায়িত্বে গ্লেন ম্যাক্সওয়েলকে আশা করে পন্টিং বলেন, 'সে আইপিএল এবং বিবিএলে নিজেকে প্রমাণ করেছে। আমার মনে হয় তাকে বেছে নেয়া যুক্তিসঙ্গত হবে। আমার মনে হয় না প্যাট কামিন্স নেতৃত্ব নিতে চায়। সে ওয়ানডের অধিনায়কত্ব নেয়ায় খুবই অবাক হয়েছি। ওয়ার্কলোড ও অন্যান্য কারণে সে কতগুলো ম্যাচ মিস করতে পারে ভাবুন। তাই সম্ভবত ম্যাক্সির দিকে তাকানো উচিত।'

 

নিজেদের চিরচেনা মাঠে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছে ম্যাক্সওয়েল। প্রথমে থাকা মার্কাস স্টইনিসের করা ১২৬ রানের চেয়ে ৮ রানে পিছিয়ে ছিলেন ম্যাক্সওয়েল। ব্যাট হাতে দলকে টেনে নেওয়ার পাশাপাশি বল হাতেও গুরুত্বপূর্ণ সময়ে উইকেট এনে দিয়েছেন ম্যাক্সওয়েল। 

 

ফিঞ্চ ওয়ানডে নেতৃত্ব ছাড়ার পর অনেকের নাম এসেছিল সামনে। টি-টোয়েন্টি সংস্করণ নিয়ে মুখ না খুললেও ম্যাক্সওয়েলের পাশাপাশি নাম এসেছে মিচেল মার্শের। তবে মার্শের নেতৃত্ব পাওয়া বিষয়ে পজিটিভ ভাবনা নেই পন্টিংয়ের। 

 

মার্শ প্রসঙ্গে পন্টিং বলেন, 'আমি দেখেছি গত সপ্তাহে মিচেল মার্শ তার নাম তুলে নিয়েছে। সে বলেছে সে খেলতে চায় এবং অধিনায়কত্ব নিয়ে ভাবতে চায় না। আমার মনে হয় অস্ট্রেলিয়ার বর্তমান দলটির মধ্যে সম্ভবত ম্যাক্সিই যোগ্য।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷