ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বুমরাহর বিশ্বকাপ শেষ হয়ে যায়নি: সৌরভ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ অক্টোবর ২০২২ ০৩:৫১

সৌরভ গাঙ্গুলী ও জসপ্রীত বুমরাহ। ছবি সংগৃহীত সৌরভ গাঙ্গুলী ও জসপ্রীত বুমরাহ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের মত বিশ্বকাপের আগেও ইনজুরিতে পড়েছে ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ। গুঞ্জন উঠেছে বিশ্বকাপ শেষ এই পেসারের। তবে বুমরাহর বিশ্বকাপ শেষ হয়নি বলে জানিয়েছেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী। 

 

সৌরভ বলেছেন, ‘আমরা বুমরাহকে পর্যবেক্ষণে রেখেছি। জানি না ও অস্ট্রেলিয়া যেতে পারবে কি না। তবে হাতে এখনও কিছুটা সময় আছে। ৩-৪ দিনের মধ্যে বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। আশা করছি সব ঠিক হয়ে যাবে। এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাইরে নয় বুমরাহ।’

এশিয়া কাপের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বুমরাহ। যদিও ছিল না স্বাভাবিক ছন্দে। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পিঠের চোটে খেলা হয়নি তার। বর্তমানে তার বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

 

৬ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে ভারতের বিশ্বকাপ দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত রয়েছে গ্রুপ-২ এ। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও বাছাইপর্ব থেকে উঠে আসতে যাওয়া দুটি দল।

আরও পড়ুনঃ শ্রীলঙ্কাকে হারিয়ে আসর শুরু ভারতের

২৩ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের মুখোমুখি হবে তারা। এরপর ২৭ অক্টোবর সিডনিতে বাছাইপর্ব থেকে আসা একটি দলের মুখোমুখি হবে। ৩০ অক্টোবর পার্থে খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২ অক্টোবর অ্যাডিলেডে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। আর ৬ নভেম্বর মেলবোর্নে গ্রুপপর্বের শেষ ম্যাচে খেলবে বাছাইপর্ব থেকে উঠে আসা অপর দলের বিপক্ষে।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, অর্শ্বদীপ সিং।

 

রিজার্ভ খেলোয়াড়: মোহাম্মদ শামি, শ্রেয়াস আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷