ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

২০ থেকে ৩০ রানের আক্ষেপ রোহিতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩ ১১:৪৪

বিশ্বকাপে জয়ের অপেক্ষা দীর্ঘায়িত হলো রোহিতের। গেটি ইমেজ বিশ্বকাপে জয়ের অপেক্ষা দীর্ঘায়িত হলো রোহিতের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পুরো বিশ্বকাপ জুড়েই দাপট দেখিয়েছিল ভারত। গ্রুপ পর্বের ৯ ম্যাচের সবকটিতেই দাপুটে জয়ের পর, সেমিফাইনালেও নিউজিল্যান্ডকে হারিয়েছে অনেকটা অনায়াসেই। পুরো টুর্নামেন্টে অপরাজেয় ভারত হেরেছে কেবল একটি ম্যাচেই। আর সেটাই ভারতবাসীর জন্য হয়েছে কাল হয়ে। কেননা ভারতের হারটা যে এসেছে ফাইনালের মঞ্চে। 

অথচ মেগা ফাইনালে ভারতের শুরুটাও ছিল দুর্দান্ত। রোহিতের সেট করে দেওয়া টোনে ভারত চাইলে অনেকটা সহজেই পেরোতে পারত তিনশ রানের গণ্ডি। কিন্তু অজিদের নিয়ন্ত্রিত বোলিং আর ফিল্ডিংয়ে সেই ভারত থেমেছে দলীয় আড়াইশ (২৪০) পার করার আগে। কার্যত তাতেই লড়াই করার শক্তি হারায় ভারত। এরপর শুরুতেই তিন উইকেট তুলে ভারতীয় বোলাররা অবিশ্বাস্য কিছুর ইঙ্গিত দিলেও, ট্রাভিস হেডের ‘মাথা উঁচু’ করা শতকে বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে অজিরা।

ফাইনালে বিন্দুমাত্র লড়াই করতে না পারা ভারত হেরেছে ব্যাটিং ব্যর্থতায়। ম্যাচ শেষে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে এমনটাই বলেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তার মতে, ব্যাটিংয়ে কিছু রান কম হয়েছে তাদের। 

ম্যাচ শেষে রোহিত বলেছেন, ‘ফলাফলটা আমাদের পক্ষে যায়নি। আর জানি, আজ আমরা যথেষ্ট ভালো ছিলাম না। কিন্তু দলকে নিয়ে আমি গর্বিত। এমন হওয়ার কথা ছিল না। সত্যি বলতে, ২০-৩০ রান হলেই ভালো কিছু হতো। যখন কোহলি ও রাহুল ব্যাট করছিল, তখন আমরা ২৭০-৮০ এর দিকে তাকিয়ে ছিলাম। এরপর আমরা কেবল উইকেটই হারিয়েছি।’

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ৪৭ রানে তিন উইকেট খুইয়ে বসেছিল অস্ট্রেলিয়া। এরপর দুর্দান্ত এক জুটিতে পুরো আহমেদাবাদকে নিস্তব্ধ করে দেন ট্রাভিস হেড ও মার্নাস ল্যাবুশেন। একপ্রান্তে ভারতীয় বোলারদের পিটিয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন হেড। অন্যপ্রান্তে টেস্ট মেজাজের ব্যাটিংয়ে ল্যাবুশেন তুলে নেন হাফ সেঞ্চুরি। প্রায় দুইশ ছুঁই ছুঁই জুটি গড়া হেড-ল্যাবুশেনকে তাই কৃতিত্ব দিয়েছেন রোহিতও।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া তিন উইকেট হারানোর পর বড় জুটি গড়েছে। ২৪০ রান নিয়ে আমরা দ্রুত উইকেট চেয়েছিলাম, কিন্তু হেড ও মার্নাসের কৃতিত্ব তারা ম্যাচটা এতটুকু এনেছে। তারা আমাদের ম্যাচ থেকে একদমই ছিটকে দিয়েছে। আমার মনে হয় উইকেট আলোর নিচে আরও ভালো হয়েছে। আসলে আমরা জানতাম আলোর নিচে ভালো হবে। কিন্তু এটাকে আমরা কোনো অযুহাত দিতে চাই না। আমরা যথেষ্ট ভালো ব্যাট করিনি। হেড ও লাবুশেনের কৃতিত্ব যারা মাঝখানে জুটিটা গড়েছে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।