ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০২৩ ১৪:২৯

ব্যাটিংয়ে আফগানিস্তান। গেটি ইমেজ ব্যাটিংয়ে আফগানিস্তান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছিল দক্ষিণ আফ্রিকা। তাই গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচটি দলটির জন্য হয়ে দাঁড়ায় শুধুই নিয়মরক্ষার। অন্য দিকে কিঞ্চিৎ সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখা আফগানদের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণই। যদিও ১০ পয়েন্ট নিয়ে টেবিলেত চারে থাকা কিউইদের টপকানো আফগানিস্তানের জন্যই বেশ কঠিনই বলা চলে। কেননা সেমির টিকিট কাটতে হলে অন্তত ৪৩৮ রানে প্রোটিয়াদের হারাতে হবে আফগানিস্তানের।

অসম্ভব সমীকরণ মাথা নিয়ে আহমেদাবাদে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। যেখানে টস ভাগ্য সহায় হয়েছে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমার। আর টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে দলটি।

নিজেদের শেষ ম্যাচে একাদশে কোন পরিবর্তন করেনি আফগানিস্তান। অন্যদিকে একাদশে দুটি পরিবর্তন এনেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্রাম দেওয়া হয়েছে ছন্দে থাকা মার্কো ইয়ানসেন ও তাবরেজ শামসিকে। তাদের পরিবর্তে একাদশে ফিরেছেন অ্যান্ডিল ফেহলুকওয়ে ও জেরাল্ড কোয়েটজি।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমাতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, রশিদ খান, ইকরাম আলীখিল, মুজিব উর রহমান, নূর আহমেদ ও নাবীন-উল হক।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, অ্যান্ডিল ফেহলুকওয়ে, ডেভিড মিলার, জেরাল্ড কোয়েটজি, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি।

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।