ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

‘বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিবেন আফ্রিদি’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩ ১৭:৩০

শাহিন আফ্রিদি। ফাইল ছবি শাহিন আফ্রিদি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। হাতে বাকি আর মাত্র মাস দুয়েক। তাই শেষ মূহুর্তের প্রস্তুতি ব্যস্ত অংশ নিতে যাওয়া দলগুলো। এশিয়া থেকে অংশ নিতে যাওয়া দলগুলো এশিয়া কাপ খেলেই নিজেদের করবে প্রস্তুত। এদিকে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বিশ্বকাপের উত্তাপ। ক্রিকেট বিশ্লেষকরা দিতে শুরু করছেন বিশ্বকাপ নিয়ে তাদের মতামত। ঘুরে ফিরে অবশ্য প্রায় সবাই ফেভারিটের কাতারে রাখছে স্বাগতিক ভারত কিংবা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। আবার কারো চোখে ফেভারিট অস্ট্রেলিয়া কিংবা পাকিস্তান। 

এদিকে বিশ্বকাপে ফেভারিট দলের পাশাপাশি ক্রিকেট বিশ্লেষকরা মত দিচ্ছেন ক্রিকেটারদের নিয়েও। এইতো কদিন আগেই সাবেক ভারতীয় তারকা বীরেন্দ্র সেওয়াগ বলেছেন ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বেশি রান আসবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকেই। এবার সেই তালিকায় নাম লেখালেন কিংবদন্তি ক্রিকেটার ভিভ রিচার্ডসও। তিনি অবশ্য বেছে নিয়েছেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারিকে।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির একটি ভিডিওতে এই ক্যারিবিয়ান কিংবদন্তি বলেছেন, ‘আমি মনে করি, ওডিআই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হতে চলেছেন শাহিন শাহ আফ্রিদি। কারণ আমি ওর খেলা সামনে থেকে দেখেছি। পিএসএল চলাকালীন অনেকটা সময় আমি পাকিস্তানে ছিলাম। আমি ওর সম্পূর্ণ ভাবে বেড়ে ওঠাটা দেখেছি। প্রত্যন্ত নিষ্ঠাবান ক্রিকেটার একজন। আমার বাজি, শাহিন আফ্রিদিই হবেন উইকেট সংগ্রাহক।’

প্রসঙ্গত, বিশ্বকাপে পাকিস্তানের বোলিং আক্রমণকে নেতৃত্ব নিশ্চিতভাবেই দেবেন শাহিন শাহ আফ্রিদি। সবশেষ পিএসএলে দারুণ পারফরম্যান্স করা শাহিন বিশ্বকাপেও থাকছেন লাইমলাইটে। বিশ্বকাপের আগে অবশ্য আজ (৩০ আগস্ট) থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপে শাহিনের গতির ঝড় দেখার অপেক্ষাতেই আছে ভক্তরা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।