ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ছয়খানা পঞ্চাশে রান পাহাড়ে শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪ ১৪:৫৬

রান পাহাড়ে শ্রীলঙ্কা। গেটি ইমেজ রান পাহাড়ে শ্রীলঙ্কা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ লাঞ্চের পরপরই ধনাঞ্জয়া ডি সিলভাকে ফিরিয়ে দারুণ কিছুরই ইঙ্গিত দিয়েছিলেন টাইগার পেসার খালেদ আহমেদ। এরপর অবশ্য প্রবাথ জয়সুরিয়াকে নিয়ে শ্রীলঙ্কার হাল ধরেন ইনফর্ম কামিন্দু মেন্ডিস। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই রান পাহাড়ে চড়ে শ্রীলঙ্কা। এরপর চা বিরতিতে যাওয়ার ঠিক আগে জয়সুরিয়াকে ফেরান সাকিব। তবে মেন্ডিসের ফিফটির সুবাদে বড় সংগ্রহের দিকেই ছুটছে শ্রীলঙ্কা। চা বিরতিতে যাওয়ার আগে ৭ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা তুলেছে ৪৭৬ রান।

লাঞ্চ থেকে ফিরতে না ফিরতেই সাফল্য ধরা দেয় খালেদ আহমেদের হাত ধরে। লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা পড়েন লেগ বিফোরের ফাঁদে। ৬ চার ও ২ ছক্কায় লঙ্কান অধিনায়ক করেন ৭০ রান। এরপর কামিন্দু মেন্ডিসকে সঙ্গ দেন প্রবাথ জয়সুরিয়া। এই দু'জন দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। এই জুটিতেই দলীয় ৪৫০ পার করে শ্রীলঙ্কা। 

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন ইনফর্ম কামিন্দু মেন্ডিস। এরপর চা বিরতিতে যাওয়ার ঠিক আগে খেই হারান জয়সুরিয়া। সাকিবের বলে এই লঙ্কান পড়েন লেগ বিফোরের ফাঁদে। সাজঘরে ফেরার আগে ৩ চারে করেন ২৮ রান। ৭ উইকেট ৪৭৬ রান নিয়েই চা বিরতিতে যায় শ্রীলঙ্কা।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।