ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিলেট টেস্টে চালকের আসনে শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪ ১৭:৪৫

সিলেটে টাইগার বোলারদের প্রচেষ্টা দারুণ। গেটি ইমেজ সিলেটে টাইগার বোলারদের প্রচেষ্টা দারুণ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ৯২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা ১৯ রানে ১ উইকেট হারিয়ে যায় চা বিরতিতে। এরপর বিরতি থেকে ফিরে দিনের শেষ সেশনে তুলেছে গোটা একশ রান, হারিয়েছে আরও ৪ উইকেট। ততক্ষণে অবশ্য দলীয় লিড দুইশ ছাড়ায় শ্রীলঙ্কার। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১১৯ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করে দলটি।

চা বিরতি থেকে ফিরে শুরুতেই শ্রীলঙ্কা হারায় কুশল মেন্ডিসের উইকেট। তাকেও ফেরান নাহিদ রানা। এরপর অভিজ্ঞ দিমুথ করুনারত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ দলকে বড় লিডে পথে রাখেন। তবে, দারুণ শুরু করা ম্যাথিউজ ইনিংসটা করতে পারেননি লম্বা। ৩ চারে ফিরেন ২২ রান করে। পরের ওভারেই দিনেশ চান্দিমালকে ফিরিয়ে লড়াই জমিয়ে তোলেন মেহেদী মিরাজ। 

৬৪ রানে ৪ উইকেট খুইয়ে চাপে পড়া লঙ্কানদের হাল ধরার চেষ্টা করেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভা ও দিমুথ করুনারত্নে। এই দু'জনের দৃঢ়তায় শেষ বিকেলে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। তাতেই দলীয় একশ পার করে শ্রীলঙ্কা। ফিফটি তুলে নেন দিমুথ করুনারত্নে। এরপর লঙ্কানদের লিড দুইশ পার করতেই খেই হারান করুনারত্নে। 

দিনের একেবারে শেষ সময়ে এসে শরিফুল ফেরান তাকে। ফেরার আগে ৭ চার ও ১ ছক্কায় এই ওপেনার করেন ৫২ রান। এরপর বিশ্ব ফার্নান্দোকে নিয়ে দিনের বাকিটা পার করেন ধনাঞ্জয়া ডি সিলভা। দিনের খেলা শেষ করার আগে ৫ উইকেট হারিয়ে ১১৯ রান তুলেছে শ্রীলঙ্কা। পেয়েছে ২১১ রানের লিড।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।