ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ধনাঞ্জয়া-মেন্ডিসে শ্রীলঙ্কার প্রতিরোধ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৪ ১৪:৫২

সেঞ্চুরির পথে ডি সিলভা। গেটি ইমেজ সেঞ্চুরির পথে ডি সিলভা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিলেট টেস্টের প্রথম দিনের প্রথম সেশনটা যদি বাংলাদেশের পেসারদের হয়, তাহলে দ্বিতীয় সেশনটা নিঃসন্দেহে শ্রীলঙ্কার ব্যাটারদের। আরও নিখুঁত করে বললে ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের। তাতেই সিলেট টেস্টে ঘুরে দাঁড়ায় বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা। দ্বিতীয় সেশনের পুরোটাই নিজেদের করে নিয়ে ২১৭ রানে চা বিরতিতে যায় তারা।

লাঞ্চের পর ফিরেই অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। এই জুটিতেই দলীয় দেড়শ পার করে শ্রীলঙ্কা। ফিফটি তুলে নেন সিলভা, মেন্ডিস দু'জনই। এরপর সময়ের সাথে সাথে এই জুটি জমে উঠে বেশ। দু'জনই দ্রুত তুলতে থাকেন রানে।

ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস এদিন যেন গলার কাঁটা হয়ে দাঁড়ায় বাংলাদেশের জন্য। প্রথম সেশনে দারুণ বোলিং করা বাংলাদেশের বোলাররা দ্বিতীয় সেশনে যেন হারায় খেই। তাতেই এই জুটিতে বড় সংগ্রহের পথে থাকে শ্রীলঙ্কা। ওয়ানডে মেজাজে রান তুলতে থাকা ধনাঞ্জয়া ছুটছেন শতকের দিকেই। তাকে দারুণ সঙ্গ দেওয়া মেন্ডিসও খেলেছেন সত্তর পার করা ইনিংস। শেষ পর্যন্ত দ্বিতীয় সেশনে এই জুটি আর ভাঙতেই পারেনি বাংলাদেশের বোলাররা। চা বিরতিতে যাওয়ার আগে ৫ উইকেট হারিয়ে ২১৭ রান তুলেছে শ্রীলঙ্কা। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।