ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিলেটে টাইগার পেসারদের দাপটে কোনঠাসা শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৪ ১২:২৬

দাপট দেখাচ্ছেন খালেদ আহমেদ। গেটি ইমেজ দাপট দেখাচ্ছেন খালেদ আহমেদ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিলেটে শুরু হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই টেস্ট সিরিজের প্রথমটা। আর প্রথম দিনের প্রথম সেশনেই দাপট দেখিয়েছে বাংলাদেশের বোলাররা। খালেদ আহমেদের বোলিং তোপে লাঞ্চের আগেই ৫ উইকেট খুইয়েছে সফরকারীরা। খালেদকে এদিন দারুণ সঙ্গ দিয়েছেন শরিফুল ইসলাম ও অভিষিক্ত নাহিদা রানা। লাঞ্চের আগে ৫ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা তুলতে পেরেছে ৯২ রান।

এদিন টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় টাইগার অধিনায়ক নাজমুল শান্ত। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে খুব একটা সময় নেয়নি পেসার খালেদ আহমেদ। ইনিংসের দ্বিতীয় ওভারেই এই পেসার ফেরান লঙ্কান ওপেনার প্রাথুম নিশাঙ্কাকে। এরপর কুশল মেন্ডিস ও দিমুথ করুনারত্নে ধরেন দলের হাল। যদিও খালেদের দুর্দান্ত বোলিংয়ের সামনে এই দু'জন খুব একটা স্বস্তি খুঁজে পায়নি।

এই জুটিকেও খুব একটা বড় হতে দেননি খালেদ। ইনিংসের ১২তম ওভারেই হানেন জোড়া আঘাত। কুশল ফিরেন ১৬ রানে, করুনারত্নের ব্যাট থেকে আসে ১৭ রান। এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউজ রান আউটে কাটা পড়লে দলীয় পঞ্চাশ পার করার আগেই উইকেট হারায় শ্রীলঙ্কা। দিনেশ চান্দিমালও এদিন ধরতে পারেননি দলের হাল।

ইনফর্ম শরিফুলের শিকার হয়ে ফিরেন ৯ রানে। প্রথম সেশনেই ৫ উইকেট খুইয়ে চাপে পড়া শ্রীলঙ্কা হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের ব্যাটে। ধনাঞ্জয়া এদিন শুরু থেকেই ওয়ানডে মেজাজে রান তোলার চেষ্টা করেন। শেষ পর্যন্ত প্রথম সেশনে আর কোন উইকেট হারায়নি শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ৯২ রানে ৫ উইকেট হারিয়ে লাঞ্চে যায় তারা। ৪ চারে ধনাঞ্জয়া অপরাজিত থাকেন ২৫ রান করে।

 

-নট আউট /টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।