ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

লিটনের বাদ পড়া প্রসঙ্গে মুখ খুলেছেন মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৪ ২২:৫৬

সংবাদ সম্মেলনে মেহেদী মিরাজ। গেটি ইমেজ সংবাদ সম্মেলনে মেহেদী মিরাজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরেন টাইগার ওপেনার লিটন দাস। তাতেই লঙ্কানদের বিপক্ষে সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন তিনি। তার জায়গায় দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক। বিশ্রামে আদলে বাদ নয়, ধারাবাহিক অফ ফর্মের কারণেই দল থেকে বাদ পড়েছেন লিটন। শনিবার লিটনদের বাদ পড়া প্রসঙ্গে এমন ব্যাখ্যাই দিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

লিটনের বাদ পড়াটা এখন একপ্রকার বেশ আলোচনার জন্মই দিয়েছে। এমনকি রবিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে লিটনের বাদ পড়া নিয়েই অর্ধেকটা সময় প্রশ্নের উত্তর দিতে হয়েছে মেহেদী মিরাজকে। অবশ্য এই টাইগার অলরাউন্ডার আশা করেছেন, খুব দ্রুত ফিরবেন লিটন।

লিটনের বাদ পড়া প্রসঙ্গে মিরাজ বলেন, 'আপনি দেখেন যে লিটন দা অনেক ভালো ভালো ইনিংস খেলেছে। তার অনেক ইনিংস আছে যেটা স্মরণীয়। আমি মনে করি সে বাদ পড়েছে ওইরকম কিছু না, আবার ক্যামবেক করতে পারবে- এটা আমি মনে করি। উনার মধ্যে সেই সম্ভাবনা আছে। আমরা জানি উনি কেমন খেলোয়াড়।’

‘উনি যে বাদ পড়েছে, এই রকম কিছু না। একটু হয়তো অফফর্মে আছে। আবার খুব দ্রুত বাংলাদেশ দলে ফিরে আসবে, এটা আমি বিশ্বাস করি।’ যোগ করে বলেছেন মিরাজ।

দল থেকে লিটনের বাদ পড়াটা দলের বাকি সদস্যদের জন্য একটা কড়া বার্তায় দেয়। পারফর্মেন্স না করলে এভাবেই বাদ পড়তে হবে দল থেকে। মেহেদী মিরাজও অবশ্য সেটা অকপটে করেছেন স্বীকার। তার মতে, দলে থাকতে হলে করতে হবে পারফর্ম। 

মিরাজ বলেন, 'জাতীয় দলে কিন্তু পারফরম্যান্স করেই খেলতে হবে। আমি যদি ভালো না খেলি, আমাকেও বাদ দেওয়া হবে। জাতীয় দল এমন একটা জায়গা আপনাকে পারফর্ম করে স্টাবলিস্ট হতে হবে। এটা একদিনের না। দেখেন মুশফিক ভাই, রিয়াদ ভাইরা অনেক বছর সার্ভিস দিয়েছে বাংলাদেশে। তারপরও সবার আপ ডাউনস থাকে। আমার কাছে মনে হয় পারফর্ম করে জাতীয় দলে থাকাটা গুরুত্বপূর্ণ। আপনি খারাপ খেললে কিন্তু চান্স পাবেন না, এটা প্রত্যেকটা খেলোয়াড়ের ক্ষেত্রেই হতে পারে।’

উল্লেখ্য, রাত পোহালেই শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ম্যাচে দাপট দেখিয়ে জয় পাওয়া বাংলাদেশ, হেরেছে দ্বিতীয় ম্যাচে। চট্টগ্রামে আগামীকাল (১৮ মার্চ) সকাল ১০টায় শুরু হবে এই ম্যাচ।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।