ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

তাসকিনের ‘১০০’ উইকেটের কীর্তি, ডোনাল্ডের শুভেচ্ছা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৪ ১৪:০২

তাসকিন আহমেদ ও অ্যালান ডোনাল্ড। গেটি ইমেজ তাসকিন আহমেদ ও অ্যালান ডোনাল্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজে দারুণ ছন্দে আছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজেও এই পেসার আছেন ছন্দে। চলমান ওয়ানডে সিরিজে এখন পর্যন্ত ৫ উইকেট শিকার করেছেন তাসকিন। শ্রীলঙ্কার বিপক্ষে হারা ম্যাচে এই পেসার নিয়েছেন ২ উইকেট। তাতেই অন্যন্য এক মাইলফলক স্পর্শ করেছেন ঢাকাইয়া এই পেসার।

দ্বিতীয় ওয়ানডেতে তাসকিন ফিরিয়েছিলেন লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কাকে। তাতেই ওয়ানডেতে একশ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। বাংলাদেশের অষ্টম বোলার ও চর্তুথ পেসার হিসেবে এই কীর্তি গড়েন তাসকিন। শত উইকেটের মাইলফলক স্পর্শ করায় তাসকিনকে অভিনন্দন জানিয়েছেন টাইগারদের সাবেক বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

বিশ্বকাপের পর টাইগার পেসারদের দায়িত্ব ছাড়লেও, শিষ্যদের ঠিকই নিয়মিত খোঁজখবর নেন ডোনাল্ড। তাসকিনের এমন কীর্তিতে তাই অভিনন্দন জানাতে ভুলেননি। এই পেসারকে বাংলাদেশের পেস ইউনিটের নেতা আখ্যা দেন টাইগাদের সাবেক বোলিং কোচ। 

ডোনাল্ড বলেন, ‘তাসকিন, ওয়ানডেতে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করাই তোমাকে জানাই অভিনন্দন। তুমি পেস ইউনিটের নেতা, যে পর্দার আড়ালে কঠোর পরিশ্রমী। আগামী বছরগুলোতেও তুমি এমন অনেক মাইলফলক স্পর্শ করো, এটাই আমার চাওয়া।’

লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে ওয়ানডেতে ৯৫ উইকেট ছিল তাসকিনের। প্রথম ওয়ানডেতে দারুণ বোলিং করে তিন উইকেট শিকারের পর দ্বিতীয় ওয়ানডেতে দুই উইকেট নিয়ে এই কীর্তি স্পর্শ করলেন তাসকিন। 

উল্লেখ্য, তাসকিন ছাড়াও ওয়ানডেতে আরও তিন পেসার ছুঁয়েছেন একশ উইকেটের মাইলফলক। সবার আগে এই কীর্তি গড়েন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের একমাত্র পেসার হিসেবেও ওয়ানডেতে দুইশ উইকেট নেওয়ার কীর্তি রয়েছে নড়াইল এক্সপ্রেসের। এছাড়া রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমানও একশ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। 

 

 -নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।