ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হৃদয়ের সেঞ্চুরি মিসের দিনে চ্যালেঞ্জিং সংগ্রহ বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৪ ১৮:২৩

৯৬ রানের ইনিংস খেলেছেন হৃদয়। গেটি ইমেজ ৯৬ রানের ইনিংস খেলেছেন হৃদয়। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ একটি বল বেশি পেলে হয়তো সেঞ্চুরিটা হয়ে যেত তাওহী হৃদয়ের। তবে লাহিরু কুমারার শেষ দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে বাংলাদেশকে ঠিকি চ্যালেঞ্জিং সংগ্রহ পাইতে দেন এই ব্যাটার। ক্যারিয়ার সেরা ইনিংসে হৃদয় সেঞ্চুরি মিস করলেও বাংলাদেশ তুলেছে ২৮৬ রান। সিরিজ বাঁচাতে শ্রীলঙ্কার প্রয়োজন ২৮৭ রান।

সাগরিকায় টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ। এদিনও রানের খাতা খোলার আগেই মাধুশাঙ্কার শিকার হয়ে ফিরেন এই ওপেনার। এরপর মাধুশানের এক ওভারে দুইবার জীবন পান টাইগার অধিনায়ক নাজমুল শান্ত। জীবন পেয়েই চড়াও হয়েছে টাইগার অধিনায়কের ব্যাট। তাকে যোগ্য সঙ্গ দেন সৌম্য সরকার। 

 

দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৭৫ রান। ৬ চারে ৪০ রান করা শান্ত ফিরলে ভাঙে এই জুটি। এরপর সৌম্যকে সঙ্গ দেন তাওহীদ হৃদয়। দারুণ ব্যাট করতে থাকা সৌম্য তুলে নেন ফিফটি। তাতেই দলীয় একশ পার করে বাংলাদেশ। এরপরই জোড়া আঘাত হানেন লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এক ওভারেই তুলে নেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদকে।

 

১১ চার ও ১ ছক্কায় সৌম্য করেন ৬৮ রান। চাপে পড়া বাংলাদেশ পথ দেখে হৃদয়-মুশফিকের ব্যাটে। যদিও ইনিংসটা লম্বা হয়নি মুশির। ৩ চারে ফিরেন ব্যক্তিগত ২৫ রানে। দলীয় দুইশ পার করার আগে মিরাজও ফিরেন সাজঘরে। এরপর তাওহীদ হৃদয়কে সঙ্গ দেন তানজিম সাকিব। একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন হৃদয়। সপ্তম উইকেটে এই দু'জন যোগ করেন ৪৭ রান।

শেষ দিকে চট্টগ্রামে ঝড় তোলেন তাওহীদ হৃদয়। তাসকিন আহমেদও খেলেন দারুণ ক্যামিও। এই দুজনের ২৩ বলে ঝড়ো ৫০ রানের জোটে ২৮৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ৪ রানের আক্ষেপে ৩ চার ও ৫ ছক্কায় তাওহীদ হৃদয়ের ব্যাট থেকে আসে ৯৬ রান। ২ চার ও ১ ছক্কায় তাসকিন আহমেদ করেন ১৮ রান। শ্রীলঙ্কার পক্ষে ৪ উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ২ উইকেট শিকার মাধুশাঙ্কার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।