ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেট উন্নতির জায়গা না, জেতার জায়গা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩ ২০:৪৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সিলেটের আদর্শ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ। তবে মিরপুরের চমকে দেওয়া পিচে জয় বঞ্চিত বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুর টেস্টেও সুযোগ ছিল জয়ের, তবে শেষ পর্যন্ত বাংলাদেশ হেরেছে ৪ উইকেটে। এমন ম্যাচের পরও অনেকেই টেস্টে বাংলাদেশের উন্নতি দেখছে। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটে উন্নতি নয়, ম্যাচ জয় প্রয়োজন। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে উন্নতি নয় জেতার জন্য আসেন। নিজেদের কৌশল ভুল ছিল না জানিয়ে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেন, ‘না, আমার কাছে মনে হয় না। আমরা যখন আন্তর্জাতিক ফরম্যাট খেলি, বিশেষত টেস্ট, এখানে তো আমরা উন্নতি করতে আসিনি। জিততে এসেছি। 

উন্নতি ঘরোয়া ক্রিকেটে করতে হবেও মন্তব্য করেন শান্ত। অধিনায়ক মনে করেন টেস্টে উন্নতি করতে এবং নিজেদের প্রস্তুত করতে এনসিএলে এই ধরনের উইকেট বানিয়ে ২-৩টি ম্যাচ খেলা প্রয়োজন। 

শান্ত বলেন,  ‘প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো উইকেটে বা এ রকম কন্ডিশন বানিয়ে অনুশীলন করতে পারি। এনসিএলে এ ধরনের উইকেটে ২-৩টা ম্যাচ খেললাম। আবার দেশের বাইরে খেলার জন্য (ফাস্ট ও বাউন্সি) ২-৩টা উইকেট বানালাম। আমার মনে হয় এটা (টেস্ট) প্র্যাকটিসের জায়গা না বা উন্নতির কিছু নেই। এনসিএল, বিসিএলে আমরা এ ধরনের ভালো উইকেট বা স্পিনিং উইকেটে প্র্যাকটিস করে টেস্টে আসব। এখানে জেতার জন্যই আসি।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।