ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তিন নতুন মুখ নিয়ে দল ঘোষণা নিউজিল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩ ১০:৪৭

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্ক: দুই টেস্টের সিরিজ খেলতে এই মূহুর্তে বাংলাদেশ সফর করছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এই সিরিজ খেলেই আবার ঘরের মাঠে বাংলাদেশ দলকে আতিথ্য দিবে কিউইরা। এই সফরে তিনটি করে ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠের এই সিরিজের জন্য এবার ওয়ানডে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে বিশ্রাম দেওয়া হয়েছে সবশেষ বিশ্বকাপ দলে থাকা নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনসহ ম্যাক্সিমাম ক্রিকেটারকেই।

পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে টেস্ট খেলতে আসলেও, ঘরের মাঠে ওয়ানডে সিরিজে অনেকটা খর্ব শক্তির দল নিয়েই মাঠে নামছে কিউইরা। দলে রয়েছে তিন নতুন মুখ। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে এই সিরিজে কিউইদের নেতৃত্ব দিবেন টম ল্যাথাম। 

প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার জশ ক্লার্কসন। এছাড়া পেসার উইল ও’রুর্কে ও লেগ স্পিনার অ্যাডি অ্যাশকক ও ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন। অবশ্য অ্যাশককের জাতীয় দলের জার্সিতে আগেই হয়েছে টি-টোয়েন্টি অভিষেক। তাকে দলে নেওয়া হয়েছে শেষ দুই ওয়ানডের দলে। তবে শুধু প্রথম ওয়ানডের দলে রাখা হয়েছে অভিজ্ঞ লেগ স্পিনার ইশ সোধিকে। 

 

আগামী ১৭ ডিসেম্বর ডানেডিনে শুরু হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। নেলসনে আগামী ২০ ডিসেম্বর দ্বিতীয় ও ২৩ ডিসেম্বর নেপিয়ারে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ম্যাচ। 

 

নিউজিল্যান্ডের ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক), অ্যাডি অ্যাশক (শেষ দুই ওয়ানডে), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রুর্কে, ইশ সোধি (প্রথম ওয়ানডে), উইল ইয়াং। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।