ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এগিয়ে আনা হলো ঢাকা টেস্টের ২য় দিনের খেলা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩ ২২:৫৮

ঢাকা টেস্টের প্রথম দিনে টস মূহুর্তে শান্ত ও সাউদি। ছবি: বিসিবি ঢাকা টেস্টের প্রথম দিনে টস মূহুর্তে শান্ত ও সাউদি। ছবি: বিসিবি

নট আউট ডেস্ক: বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সিলেট টেস্ট গড়িয়েছিল পঞ্চম দিনে। যদিও চলমান ঢাকা টেস্ট পাঁচ দিনে যাওয়ার সম্ভাবনা খুব একটা নেই বললেই চলে। কেননা ঢাকা টেস্টের প্রথম দিনেই দুদল হারিয়ে বসেছে মোট ১৫ উইকেট। অথচ বৈরি আবহাওয়ার কারণে নির্ধারিত ৯০ ওভার খেলা সম্ভবই হয়নি। এদিন দুই দল মিলিয়ে মোট খেলা হয়েছে ৭৯ ওভার। যার কারণে এগিয়ে আনা হয়েছে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা। 

 

আলোকস্বল্পতার কারণে নির্দিষ্ট সময়ের আগেই ঢাকা টেস্টের দিনের খেলা শেষ করতে বাধ্য হন দুই অন ফিল্ড আম্পায়ার। সেই ক্ষতি পুষিয়ে আনতে দ্বিতীয় দিনের খেলা কিছুটা এগিয়ে আনা হয়েছে। ঢাকা টেস্টের দ্বিতীয় দিন খেলা শুরুর নির্ধারিত সময় ছিল সকাল সাড়ে নয়টা। সময় এগিয়ে আনায় দ্বিতীয় দিন শুরু হবে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে, অর্থাৎ ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শুরু হবে সকাল সোয়া নয়টায়৷ 

 

অবশ্য ঢাকা টেস্টের প্রথম দিনের প্রায় পুরোটা সময় জুড়েই ছিল আলোকসল্পতা। যার কারণে দিনের শুরু থেকেই ফ্লাড লাইটের আলোয় ব্যাট করতে হয়েছে বাংলাদেশকে। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে আজ সকাল থেকেই মিরপুরের আকাশ ছিল মেঘাচ্ছন্ন। যেকারণে সারাটা দিন জুড়েই জ্বলেছে ফ্লাড লাইট।

 

উল্লেখ্য, চলমান ঢাকা টেস্টে প্রথম দিন থেকেই ছড়ি ঘোরাতে শুরু করেছে স্পিনাররা। এদিন আগে ব্যাট করা বাংলাদেশ ১৭২ রানেই গুটিয়ে যায় কিউই স্পিনারদের তোপে। তিন কিউই স্পিনার মিচেল স্যান্টনার, অ্যাজাজ প্যাটেল ও গ্লেন ফিলিপস নেন ৮ উইকেট। জবাবে তাইজুল-মিরাজরাও দেখাচ্ছেন স্পিন ভেল্কি। প্রথম দিনে কিউইদের হারানো ৫ উইকেটের সবকটিই নেন এই দু'জন। শেষ পর্যন্ত ৫৫ রানে তুলে প্রথম দিনের খেলা শেষ করে নিউজিল্যান্ড। ফলে, ১১৭ রানে এগিয়ে বাংলাদেশ। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।