ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মিরপুরে ১৫ উইকেট পতনের একদিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৪

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্ক: ঢাকা টেস্টের প্রথম দিন থেকেই দাপট দেখাতে শুরু করেছে স্পিনাররা। কিউই স্পিনারদের তোপে প্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে যায় ১৭২ রানে। জবাবে স্পিন ভেল্কি দেখাচ্ছেন টাইগার স্পিনাররা। তাতেই প্রথম দিনে ৫৫ রান তুলতেই ৫ উইকেট খুইয়েছে কিউইরা। ১৫ উইকেট পতনের দিনে খানিকটা সুবিধাজনক অবস্থানে থেকেই প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। 

৮ উইকেটে ১৪৯ নিয়ে চা বিরতির পর ব্যাটিংয়ে নেমে ২৩ রান তুলতেই শেষ ২ উইকেট হারায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের পক্ষে ৩ উইকেট করে নেন গ্লেন ফিলিপস ও মিচেল স্যান্টনার। অ্যাজাজ প্যাটেল নেন ২ উইকেট। 

 

১৭২ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংসে ব্যাট করতে নামা কিউইরাও পড়ে টাইগার স্পিনারদের তোপের মুখে। ইনিংসের শুরুতেই দুই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ের উইকেট হারায় দলটি। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দলীয় পঞ্চাশ পার করার আগেই ৫ উইকেট খুইয়ে বসে কিউইরা।

 

শেষ পর্যন্ত ৫ উইকেটে ৫৫ রান তুলেই প্রথম দিনের খেলা শেষ করে সফরকারীরা। ড্যারিল মিচেল ১২ ও গ্লেন ফিলিপস অপরাজিত থাকেন ৫ রানে৷ বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলামের শিকার ৩ উইকেট। মেহেদী মিরাজ নেন ২ উইকেট। ১১৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করবে নিউজিল্যান্ড। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।